সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঈদে মিলাদুন্নবী এবং সাপ্তাহিক দুইদিনের ছুটি মিলিয়ে মোট তিনদিনের ছুটিতে গেছে দেশ। এতে যেন নগরের ব্যস্ততম জীবনে স্বস্তি নেমে এসেছে। টানা তিনদিনের ছুটি কাজে লাগিয়ে রাজধানী ছেড়েছেন অনেক মানুষ। কেউ গেছেন গ্রামের বাড়িতে আবার কেউবা পরিবার নিয়ে বেড়াতে গেছেন কোনো পর্যটন এলাকায়। এতে করে নেই যানজট, নেই কর্মব্যস্ততা মানুষের উৎকণ্ঠা।

আজ বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় সরেজমিনে ঘুরে দেখা গেছে, সড়কে গণপরিবহনের সংখ্যা কম।

রাজধানীর বিভিন্ন এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, মূল সড়কে গণপরিবহনের সংখ্যা কম থাকলেও রিকশা ও কিছু ব্যক্তিগত যানবাহনের দাপট রয়েছে। এ ছাড়া সড়কে দু-একটি বাস চললেও তাতে যাত্রীর সংখ্যা কম।

সাধারণত প্রতি বৃহস্পতিবার ঢাকার রাস্তায় যানবাহন ও যাত্রীদের প্রচুর চাপ থাকে। কারণ, এদিন সপ্তাহের শেষ কর্ম দিবস থাকে। কিন্তু আজ সেই চিত্র নেই।

রাস্তা ফাঁকা থাকায় যাত্রীরা বলছেন, তিন দিনের ছুটির কারণে ব্যস্ত নগরী ফাঁকা রয়েছে। কেথাও যেতে যেখানে এক ঘণ্টা লাগতো আজ রাস্তা ফাঁকা থাকায় ১০-২০ মিনিটেই যাওয়া যাচ্ছে।

কল্যাণপুর থেকে বাসে উঠে মাত্র ১০ মিনিটে কারওয়ান বাজার পৌঁছেছেন আসিফ আল আজাদ নামে এক ব্যক্তি। তিনি জানান, অন্য দিনগুলোতে এই রাস্তা দিয়ে আসতে জানজটে বসে থাকতে হতো। কিন্তু আজ মাত্র ১০ মিনিটে তিনি চলে এসেছেন।

গাবতলী থেকে আসা থেকে যাত্রাবাড়ীগামী একটি বাসের চালক বলেন, আজ গাড়িতে যাত্রী কম, কিন্তু রাস্তা ফাঁকা থাকায় গাড়ি চালিয়ে ভালো লাগছে।

টানা ছুটিতে রাস্তা ফাঁকা থাকার ব্যাপারে গণপরিবহনের চালকরা বলছেন, বৃহস্পতিবার ও শুক্রবারে রাস্তা ফাঁকা থাকবে। শনিবার বেসরকারি অফিসগুলো খুললে যাত্রীর সংখ্যা বাড়বে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *