সেপ্টেম্বর ২১, ২০২৪

দুই সপ্তাহের বিশ্রামের শেষে প্রায় সপ্তাহ দুয়েক জিম ও ফিটনেসের কাজ করেছেন তামিম ইকবাল। পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে দ্রুতই ব্যাটিংয়ে ফেরার কথা ছিল বাংলাদেশের সাবেক ওয়ানডে অধিনায়কের। মাঠের ক্রিকেটে ফিরতে অবশেষে নেটে ব্যাটিং করেছেন তামিম।

লন্ডন থেকে চিকিৎসা নিয়ে দেশে ফেরার পর মিরপুরে বেশ কয়েকদিন জিম ও ফিটনেস নিয়ে কাজ করেছেন। ধারাবাহিকভাবে উন্নতি হওয়ায় ২০ আগস্ট ব্যাটিং শুরু করেন তামিম। রবিবার মিরপুরে একাডেমি মাঠে ব্যাটিং অনুশীলন শুরু করেন বাঁহাতি এই ওপেনার।

কদিন আগে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, আস্তে আস্তে ইনটেনসিটি বাড়িয়ে ব্যাটিংয়ে ফিরবেন তামিম। সেটারই অংশ হিসেবে এদিন মিরপুরে ১৫ মিনিটের মতো ব্যাটিং অনুশীলন করেছেন তিনি। এরপর মিরপুরের মূল মাঠে চলে যান তামিম।

যেখানে বাঁহাতি এই ওপেনারের সঙ্গী ছিলেন বিসিবির পুনর্বাসন কেন্দ্রের নবনিযুক্ত প্রধান কিরন থমস। সেখানে বেশ কিছুক্ষণ রানিং করেছেন তামিম। শুধু তাই নয় তামিমকে বেশ কিছু শারীরিক কসরতও দেখিয়ে দিয়েছেন থমস। এদিকে চোটের কারণে এশিয়া কাপে নেই তামিম। তবে চোট থেকে সেরে উঠতে পারলে বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে খেলবেন তিনি।

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন গত ৫ জুলাই, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে। এশিয়া কাপের স্কোয়াডে না থাকলেও বিশ্বকাপের প্রস্তুতির জন্য তামিমসহ মোট ৮ জনকে নিয়ে বিশেষ ক্যাম্প শুরু করেছে বিসিবি। একাডেমি মাঠে তামিমের সঙ্গে এদিন অনুশীলন করেছেন সৌম্য সরকার, সাইফ হাসান, জাকির হাসান, মোসাদ্দেক হোসেন ও তাইজুল ইসলামরা। এদের মধ্যে তিনজন এশিয়া কাপের স্ট্যান্ডবাই তালিকাতেও আছেন। এই ৮ ক্রিকেটারকে নিয়ে ২০ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে ক্যাম্প। এদিকে ২৭ আগস্ট এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কার বিমান ধরবে বাংলাদেশ। এরপর ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে সিরিজ খেলবে সাকিব আল হাসানের দল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *