সেপ্টেম্বর ১৭, ২০২৪

তরুণদের স্বপ্ন বাস্তবায়ন করতে পারলেই জাতির স্বপ্ন সত্যি হবে বলে মনে করেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

মঙ্গলবার (২০ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করেন ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের (আইসিসি-বি) নেতারা। এসময় তিনি এ কথা বলেন।

আইসিসি-বি সভাপতি মাহবুবুর রহমানের নেতৃত্বে ব্যবসায়িক প্রতিনিধি দল অন্তর্বর্তী সরকারের নেতৃত্বে আসায় প্রধান উপদেষ্টাকে অভিনন্দন জানিয়ে বলেন, দেশের ব্যবসায়ীরা নতুন ভূমিকায় তাকে পূর্ণ সমর্থন করেন।

প্রধান উপদেষ্টা তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, তার প্রশাসন উত্তরাধিকারসূত্রে অর্থনৈতিক বিপর্যয় পেয়েছে, কিন্তু তিনি নিশ্চিত যে অত্যাবশ্যকীয় সংস্কারের মাধ্যমে পরিস্থিতির দ্রুত উন্নতি হবে।

তিনি বলেন, এটি একটি খুব কঠিন পরিস্থিতি, যেখানে আমরা এখন রয়েছি। কিন্তু এটাও সবচেয়ে বড় সুযোগ যা আমরা পেতে পারি। আমাদের কাজ কঠিন, কিন্তু অনেক বেশি সম্ভব।

প্রধান উপদেষ্টা বলেন, বাংলাদেশ যদি একটি জাতি হিসেবে সম্মিলিতভাবে সংকট কাটিয়ে উঠতে পারে, তাহলে আমরা বিশ্বের দৃষ্টি আকর্ষণ করবো। বিশ্ব আমাদের অনুপ্রেরণা হিসেবে দেখবে এবং বিশ্ব আমাদের সাথে আরও ব্যবসা করতে চাইবে।

আইসিসি-বি নেতারা অর্থনীতিতে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে তাড়াহুড়ো না করে প্রয়োজনীয় সংস্কার করার আহ্বান জানান।

তারা বলেন, আগের সরকার দেশকে ধ্বংসের মুখে ফেলে দিয়েছে। ব্যাংকিং খাত, রাজস্ব প্রশাসন, শিক্ষা ও শিল্পে গভীর সংস্কার ও পুনর্গঠন প্রয়োজন।

আইসিসি-বি প্রেসিডেন্ট মাহবুবুর রহমান বলেন, গত ১৫ বছরে যা ঘটেছে আমরা তার সাক্ষী। বাংলাদেশের বেসরকারি খাত শতভাগ আপনার সাথে আছে।

ড. ইউনূস প্রতিনিধি দলকে জাতি হিসেবে মহানুভবতা অর্জনের জন্য ‘আউট অব বক্স’ কিছু চিন্তা করতে বলেন। তিনি বলেন, যদি আমরা তরুণদের স্বপ্ন বাস্তবায়িত করতে পারি, তাহলে আমরা জাতির স্বপ্ন সত্যি করতে পারব।

বৈঠকে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম, তপন চৌধুরী, কুতুবউদ্দিন আহমেদ, এ কে আজাদ, সিমিন রহমান, খন্দকার রফিকুল ইসলাম, নাসের এজাজ বিজয়, ফজলুল হক ও মোহাম্মদ হাতেমসহ বিশিষ্ট ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *