জুলাই ১, ২০২৪

পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, ‘তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না। অাজ সোমবার জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা জানান।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘তদন্তের আগে কাউকে দুর্নীতিবাজ বলা যাবে না। কিন্তু কয়েকটি গণমাধ্যম উদ্দেশ্যপ্রণোদিতভাবে সরকারের প্রতিষ্ঠান ও ব্যক্তিকে দুর্নীতিবাজ বলছে। কোনও প্রতিষ্ঠানকে উদ্দেশ্য করে এমন সংবাদ না প্রকাশের অনুরোধ কর‌ছি।’

বিএন‌পির মহাস‌চিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ বলেন, ‘পত্রিকায় দেখেছি নতুন মহাসচিব খুঁজছে বিএনপি। আরও দেখেছি মির্জা ফখরুল কান্না করছেন। এখন এই কান্না খালেদা জিয়ার জন্য না। তার এই কান্না পদ হারানোর ভয়ে কি না তা খুঁজে দেখার বিষয়।’

তিনি বলেন, বিশ্ব নেতারা শেখ হাসিনাকে স্বীকৃতি দিচ্ছে বলে বিএনপি ফিউজ হয়ে গেছে। তাই এক কলমের খোঁচায় সাংগঠনিক পদে বদল হয়ে যায়। অথচ তারা অগণতান্ত্রিক কাজ করে বেড়াচ্ছে।

হাছান মাহমুদ আরও বলেন, যারা আওয়ামী লীগ থেকে চলে গেছে তারা রাজনীতি থেকে হারিয়ে গেছে, নয়তো পরিত্যক্ত হয়েছে। আর কখনও ক্ষমতায় যাবে না, এসব বলে ২১ বছর অনেক টিপ্পনির শিকার হয়েছে আওয়ামী লীগ। আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চা আছে, বিএনপিসহ অন্য দলে সেই চর্চা নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এ দেশে এখনও গণতন্ত্রের চর্চা হচ্ছে বলেও সভায় জানান পররাষ্ট্রমন্ত্রী।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *