সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসকের ওপর হামলার ঘটনায় দুইদিন বন্ধ থাকার পর সীমিত পরিসরে চালু হয়েছে বহির্বিভাগ সেবা। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া এ সেবা কার্যক্রম চলবে দুপুর ১টা পর্যন্ত।

বিষয়টি নিশ্চিত করে বহির্বিভাগে গাইনি বিভাগের আবাসিক সার্জন ডা. মাহবুবুর রহমান রাজীব বলেন, চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় রোববার কমপ্লিট শাটডাউনে যায় চিকিৎসকরা। এরপর নিরাপত্তা নিশ্চিত হওয়ার পরে রাত আটটা থেকে চালু হয় জরুরি বিভাগসহ ইনডোর সার্ভিস। গতকাল ঘোষণা দেওয়া হয় আজ সকাল থেকেই সীমিত পরিসরে অর্থাৎ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বহির্বিভাগ সেবা চালু থাকবে। ঘোষণা অনুযায়ী বহির্বিভাগের চিকিৎসা সেবা চালু হয়েছে। আমরা চিকিৎসা সেবা দেওয়া শুরু করেছি।

সকালে সরেজমিন দেখা যায়, সকাল দশটা থেকেই লাইন ধরে চিকিৎসা সেবা নেওয়ার জন্য টিকিট কেটে ডাক্তার দেখাচ্ছেন রোগীরা। ডাক্তার দেখাতে পেরে রোগীদের মধ্যে স্বস্তি ফিরেছে।

নারায়ণগঞ্জ থেকে চিকিৎসা নিতে আসা রোগীর স্বজন আলামিন বলেন, আমরা নারায়ণগঞ্জ থেকে চিকিৎসা নিতে এসেছিলাম সকালে। তবে এসে জানতে পারি সকাল দশটায় টিকিট দেওয়া শুরু হবে এবং চিকিৎসকরা রোগী দেখবেন। এসে অনেক লম্বা সিরিয়াল পেয়েছি, পরে টিকিট কেটে ডাক্তার দেখাতে লাইন ধরেছি।

প্রসঙ্গত, শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী আহসানুল হক দীপ্তর মৃত্যুর অভিযোগ ওঠে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারি বিভাগের তিন চিকিৎসককে মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে দোষীদের শনাক্ত করে গ্রেপ্তারের আল্টিমেটাম দেন চিকিৎসকরা। এরই জেরে আজ দিনভর জরুরি বিভাগে চিকিৎসা সেবা দেওয়া থেকে বিরত ছিলেন ঢামেকের চিকিৎসকরা।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *