সেপ্টেম্বর ৮, ২০২৪

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের তিন নেতা পদত্যাগ করেছেন। এ ছাড়া সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের অবমাননা করা হয়েছে দাবি করে রাতে বিভিন্ন হল থেকে বিক্ষোভ মিছিল বের করেছেন শিক্ষার্থীরা।

রোববার দিবাগত রাত ১১টা থেকে বিভিন্ন হল এলাকায় মিছিল বের করেছেন শিক্ষার্থীরা। এ ছাড়া ছাত্রী হলগুলো থেকেওও মিছিল বের হয়েছে।মিছিল নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে জড়ো হন।

জানা গেছে, রাত পৌনে ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ছাত্রলীগ থেকে তিন নেতা পদত্যাগ করেছেন। তারা হলেন- ঢাবির সামাজিক বিজ্ঞান অনুষদ শাখার গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক মাছুম শাহরিয়ার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট শাখার মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক উপসম্পাদক রাতুল আহামেদ শ্রাবণ এবং আইন অনুষদ শাখার গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আশিকুর রহমান জিম।

এদিকে প্রতিবাদের অংশ হিসেবে রাতে টিএসসির রাজু ভাস্কর্য থেকে মশাল মিছিল কর্মসূচি ডেকেছেন একদল শিক্ষার্থী। তাদের অভিযোগ, আবাসিক হলগুলোর সামনে হল শাখা ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশীরা অবস্থান নিয়ে তাদের প্রতিবাদে যোগ দিতে বাধা দিচ্ছেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বলছেন, বাধা দিয়ে কাজ হবে না। তারা হলগুলোর ফটকে জড়ো হচ্ছেন। প্রয়োজনে হলের ফটক ভেঙে বের হয়ে আসবেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *