সেপ্টেম্বর ৮, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারাদেশে ছাত্রলীগ ও পুলিশি হামলার প্রতিবাদে হলের সামনে বিক্ষোভ করছে নারী শিক্ষার্থীরা।

ক্যাম্পাসে বহিরাগতদের অবস্থানের প্রতিবাদে ভিসি-প্রক্টরকে ব্যঙ্গ করে ‘নিরাপত্তার বিবেকে, ভিসি-প্রক্ট্রর কবরে’ স্লোগান দিচ্ছেন তারা।

মঙ্গলবার সন্ধ্যার পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলগেটে এ বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, আমাদের ক্যম্পাসে টোকাই সন্ত্রাসী দিয়ে ভরে ফেলেছে অথচ তারা এসি রুমে হাওয়া খাচ্ছেন। তারা বহিরাগতদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে অনুরোধ করে।

এসময় শিক্ষার্থীদের আমার ভাইয়ের রক্ত ঝড়ে, প্রশাসন কী করে, ‘দিয়েছিতো রক্ত আরও দেব রক্ত’ পুলিশ দিয়ে আন্দোলন, বন্ধ করা যাবে না’ কোটা না মেধা, মেধা মেধা’ ক্যাম্পাসে সন্ত্রাসী কেন, জবাব চাই জবাব চাই, নিরাপত্তার বিবেকে, ভিসি-প্রক্ট্রর কবরে’, টোকাইর গালে গালে, জুতা মারো তালে তালে’ খুনীদের গালে গালে, জুতা মারো তালে তালে’ এমন নানা স্লোগান দিতে শুনা যায়।

এদিন বেলা ১২টা থেকে ঢাকার বিভিন্ন থানা, উপজেলা ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা বাসে করে এসে রাজু ভাস্কর্যে অবস্থান করছেন। একই সঙ্গে রয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা। অবস্থানরত নেতাকর্মীদের হাতে রড, স্ট্যাম্প, লাঠি ও পাইপসহ বিভিন্ন দেশীয় অস্ত্র লক্ষ্য করা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *