সেপ্টেম্বর ২০, ২০২৪

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা গেছেন। একই সময়ে আরও ২ হাজার ২০১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছর এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ৮ হাজার ৬৩০ জন।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এসব তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর ও আইইডিসিআরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত ও মৃত্যুর সরকারি পরিসংখ্যান গত ২৪ বছরের সব রেকর্ড ভেঙে দিয়েছে। চলতি বছর ঢাকায় এ পর্যন্ত মোট ৫১ হাজার ৯৫৩ জন এবং ঢাকার বাইরে ৫৬ হাজার ৬৭৭ জন ডেঙ্গু জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগীর মধ্যে ১ হাজার ২৭৫ জন ঢাকার বাইরের। এদিকে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুতে যে আটজনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ছয়জন ঢাকার এবং দুইজন ঢাকার বাইরের বাসিন্দা। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে মোট ৫১৪ জন মারা গেলেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৪ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ আট হাজার ৬৩০ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫১ হাজার ২৭ জন। আর ঢাকার বাইরের হাসপাতালগুলোতে ভর্তি হয়েছেন ৫৫ হাজার ৪০২ জন। এছাড়া এখন পর্যন্ত হাসপাতাল থেকে মোট ছাড়পত্র পেয়েছেন এক লাখ ১৭৪ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৪৭ হাজার ৮১০ জন এবং ঢাকার বাইরের ৫২ হাজার ৩৬৪ জন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *