অক্টোবর ১৬, ২০২৪

মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্যে ডিমের দাম বেড়েছে জানিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আলীম আখতার খান বলেছেন, ডিমের বাজারে কোনো মধ্যস্বত্বভোগী থাকবে না।

আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) ডিমের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে ডিম ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক শেষে কারওয়ানবাজারে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

ভোক্তার ডিজি বলেন, উৎপাদন পর্যায়ে থেকে পাইকারি পর্যায় পর্যন্ত সরাসরি ডিম সরবরাহ করা হবে। ডিমের সরকারি খুচরা মূল্য ১১.৮৭ টাকা নির্ধারণকে সঠিক বলেছেন করপোরেট কোম্পানি ও ব্যবসায়ীরা।

তবে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্যের কারণে ডিমের দাম বেড়েছে বলেও জানান আলীম আখতার খান। তিনি বলেন, ডিমের বাজারে কোনো মধ্যস্বত্বভোগী থাকবে না। এ ব্যাপারে করপোরেট প্রতিষ্ঠান ও ব্যবসায়ীরা একমত হয়েছে। ভোক্তা পর্যায়ে ১১.৮৭ টাকা দরে ডিম বিক্রি করবে তারা।

তিনি বলেন, মঙ্গলবার রাত থেকেই তেজগাঁও ও কাপ্তানবাজার আড়তে আবারও ডিম আসবে। বুধবার (১৬ অক্টোবর) থেকে কারওয়ানবাজারসহ অন্যান্য বাজারে পুরোদমে ডিম বিক্রি শুরু হবে।

উৎপাদন পর্যায় থেকে তেজগাঁও পর্যন্ত আসতে দুই-তিন হাত বদল হয় জানিয়ে আলীম আখতার খান বলেন, বৈঠকে আড়তদার ও করপোরেট প্রতিষ্ঠানগুলো একমত হয়েছে যে, আর কোনো মধ্যস্বত্বভোগী থাকবে না ডিমের বাজারে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *