সেপ্টেম্বর ১৮, ২০২৪

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মঙ্গলবার (৬ আগস্ট) সূচকের বড় উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের কার্যদিবসের চেয়ে ডিএসই ও সিএসইতে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। পাশাপাশি উভয় পুঁজিবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার এবং মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দাম বেড়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে, দিন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯৭.১৫ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৪২৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩২.৭৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৭৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৭৫.৭১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৯৩৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৯৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৩২৮টি কোম্পানির, কমেছে ৬০টির এবং অপরিবর্তিত আছে ৯টির।

ডিএসইতে এদিন মোট ৭৪৯ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ২০৭ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স সূচক ২৭৬.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ২৭১ পয়েন্টে। সার্বিক সূচক সিএএসপিআই ৪৬৭.১০ পয়েন্ট বেড়ে ১৫ হাজার ৩৯৩ পয়েন্টে, শরিয়া সূচক ২৬.০১ পয়েন্ট বেড়ে ৯৯৬ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৩৪৮.৯৬ পয়েন্ট বেড়ে ১২ হাজার ৯৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৯১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ১৩৯টি কোম্পানির, কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত আছে ৯টির।

দিন শেষে সিএসইতে ৭ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *