জুন ২৬, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্ব থেকে বিদায় নিচ্ছে নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে হেরে শুরুতেই হোঁচট খায় কিউইরা। সুপার এইটের দৌড় থেকে বাদ পড়ে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিদায় বলতে যাচ্ছেন দলটির তারকা পেসার ট্রেন্ট বোল্ট। আগামী ১৭ জুন পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটিই হতে যাচ্ছে বিশ ওভারের বিশ্বকাপে তার শেষ ম্যাচ।

২০১৪ সাল থেকে নিউজিল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসছেন বোল্ট। চলতি আসরে আশানুরুপ পারফরম্যান্স করতে না পারায়, এই টুর্নামেন্টকে নিজের শেষ বলে দিলেন তিনি।

চলতি আসরে তৃতীয় ম্যাচে এসে জয়ের দেখা পায় নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে আফগানিস্তান, দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের হেরে যায় তারা। তৃতীয় ম্যাচে ওমানকে হারালেও ততক্ষণে দেরি হয়ে গেছে কিউইদের।

ওমান ম্যাচ শেষে বোল্ট বলেন, ‘নিজের কথা বললে, এটিই হবে আমার শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। তো হ্যাঁ, এটুকুই আমার বলার আছে।’

‘হ্যাঁ, অবশ্যই যেমন শুরু চেয়েছিলাম টুর্নামেন্টে, সেভাবে আমরা পারিনি। এটা হজম করা কঠিন ছিল। আমরা (সুপার এইটে) কোয়ালিফাই না করতে পেরে বিধ্বস্ত। এটা দুর্ভাগ্যজনক। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে এরকম হয়।’

এবার বিশ্বকাপে ২০ দল নিয়ে আয়োজন করেছে আইসিসি। যেটা আইসিসি আসরে সর্বোচ্চ দলের অংশগ্রহণ। বোল্ট মনে করেন, অনেক ছোটদলই বড় দলগুলোর সাথে প্রতিদ্বন্দীতা দেখাচ্ছে।

‘আমার মনে হয়, টি-টোয়ন্টি ক্রিকেটে যে কোনো কিছুই হতে পারে। অপরিচিত উগান্ডা দলের সঙ্গে মুখোমুখি হয়েছি। পাপুয়া নিউগিনি আছে, অবশ্যই তাদের তেমন দেখিনি। তবে টুর্নামেন্টে দারুণ কিছু অঘটন দেখা গেছে। (অন্য ম্যাচে) নেপাল দুর্ভাগ্যবশত ১ রানে হেরে গেল (দক্ষিণ আফ্রিকার বিপক্ষে)। এই সংস্করণে দুটি (প্রতিদ্বন্দ্বী) দলের পার্থক্য কমে আসা দেখিয়েছে (এই বিশ্বকাপ)।’

টি-টোয়েন্টি বিশ্বকাপে এ পর্যন্ত খেলা ১৭ ম্যাচে মাত্র ৬.০৭ ইকোনমিতে বোল্টের শিকার ৩২ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিদায় জানানোর ইঙ্গিত দিলেও দেশের হয়ে টি-টোয়েন্টি খেলা চালিয়ে যাবেন এই বাঁহাতি পেসার।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *