সেপ্টেম্বর ১৭, ২০২৪

ভারত বিশ্বকাপের ২৫তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। শ্রীলংকা। আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) মুখোমুখি হচ্ছে এই দুই দলই। এরই মধ্যে অনুষ্ঠিত হয়েছে টস। আর টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড।

বিশ্বকাপে অঘটনের শিকার হওয়া ইংল্যান্ড এবার ঘুরে দাঁড়াতে চায়। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে বিশ্বকাপে তাদের পারফর্মেন্স তেমনটা ভালো নয়, তবে ম্যাচটা ডু ওর ডাই হিসেবেই দেখছে ইংলিশরা। এদিকে, বিশ্বকাপে দ্বিতীয় জয়ের খোঁজে শ্রীলঙ্কা। শেষ পাঁচ ম্যাচে লঙ্কানদের জয় আছে একটিতে। সাম্প্রতিক এই বাজে অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে মরিয়া দলটা। সুপার ফোরের আশা বাচিয়ে রাখতে এ ম্যাচে জয় চাই-ই লঙ্কানদেরও।

শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে ইংল্যান্ডের কাছে কিছুটা স্বস্তির কারণ হতে পারে দু’দলের অতীত পরিসংখ্যান। ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত দু’দলের ১১বারের দেখায় ৬টি জয় নিয়ে এগিয়ে আছে ইংল্যান্ড আর পাঁচটিতে জিতেছে শ্রীলঙ্কা।

ভাগ্য পরিবর্তনের ম্যাচে দুই দলই বেশকিছু পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। শ্রীলঙ্কা দুই এবং ইংল্যান্ড তাদের দলে এনেছে তিন পরিবর্তন। ইংল্যান্ড দলে ফিরেছেন ওকস, মঈন আলি এবং লিভিংস্টোন। আর লঙ্কানরা দলে নিয়েছে ম্যাথিউস এবং কুমারাকে।

ইংল্যান্ড একাদশ
জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক/অধিনায়ক), লিয়াম লিভিংস্টোন, মঈন আলি, ক্রিস ওকস, ডেভিড উইলি, আদিল রশিদ, মার্ক উড

শ্রীলঙ্কা একাদশ
পথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মহেশ থেকশানা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, দিলশান মাদুশঙ্কা

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *