সেপ্টেম্বর ৮, ২০২৪

৫০ দিন পর জামিনে জেলমুক্ত নয়াদিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন। শুক্রবার সুপ্রিমকোর্টের আদেশে তিনি তিহার জেল থেকে মুক্তি পান। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার দল বিজেপিকে সরাসরি আক্রমণ করে বক্তব্য রাখেন।

তিনি সংবাদ সম্মেলন করে তাদেরকে উদ্দেশ্য করে বলেন, তারা আমাদের নিশ্চিহ্ন করে দিতে চায়। কিন্তু আম আদমি পার্টি হলো একটি আইডিয়ার নাম। তারা আমাদেরকে যতই শেষ করার চেষ্টা করবে, আমরা ততই বৃদ্ধি পাবো। তিনি (নরেন্দ্র মোদি) এবং তার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বিজেপির ভেতরে ক্ষমতা ধরে রাখার ইঞ্জিনিয়ার হিসেবে আখ্যায়িত করেন।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, যদি আবার বিজেপি ক্ষমতায় আসে, তাহলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথমে যা করবেন তা হলো তিনি উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথকে বদলে ফেলবেন। কেজরিওয়াল বলেন, বিজেপির নেতা এলকে আদভানি, মুরলি যোশি, শিবরাজ চৌহান, বসুন্ধরা রাজে, খাত্তার, রমন সিংদের রাজনীতি শেষ হয়ে গেছে। এরপরের পালা যোগি আদিত্যনাথ।

আম আদমি পার্টির এ নেতা আরও বলেন, বিজেপির আক্রমণের একটি ধরন আছে। তা হলো বিরোধী দল শাসিত রাজ্যগুলোর সব মুখ্যমন্ত্রীকে জেলে ভরা এবং তাদের সরকারকে উৎখাত করা।

প্রসঙ্গত, অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লিতে মদ বিষয়ক নীতির দুর্নীতির অভিযোগে এনফোর্সমেন্ট ডিরেক্টরেড গ্রেফতার করে জেলে পাঠায়। কিন্তু তিনি মুখ্যমন্ত্রীর পদত্যাগ করেননি। তিনি এক্ষেত্রে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমান্ত সরেনের প্রসঙ্গ তুলে ধরেন। বলেন, কেন্দ্রীয় এজেন্সিগুলো তাকে কিভাবেই না নাস্তানাবুদ করেছে।

কেজরিওয়াল বলেন, আমার আম আদমি পার্টি একটি ছোট দল। দুটি রাজ্যে এর উপস্থিতি আছে। কিন্তু আমাদের দলকে ভেঙে দিতে কিছু বাকি রাখেননি প্রধানমন্ত্রী। একই সঙ্গে আমার দলের চারজন নেতাকে জেলে পাঠানো হয়েছে। যদি একটি দলের চারজন শীর্ষ নেতাকে জেল দেওয়া হয়, তাহলে ওই পার্টি শেষ হয়ে যায়। তিনি আরও বলেন, তারা আমাকে গ্রেফতার করে একটি বার্তা দিয়েছে। তা হলো কেজরিওয়ালকে গ্রেফতার করা হয়েছে। এরপর তারা যে কাউকে গ্রেফতার করতে পারে। সরকারের এই মিশনের নাম হলো- ‘এক জাতি, এক নেতা’।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *