সেপ্টেম্বর ১৭, ২০২৪

চলতি ২০২৪-২০২৫ বোরো মৌসুমে সাতটি সরকারি খাদ্য গুদামে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান সফল করতে ইতোমধ্যে ১৮ হাজার ৯৯৮ দশমিক ৭২৩ মেট্রিক টন চাল ও ২ হাজার ৩৭ মেট্রিক টন ধান সংগ্রহ সম্পন্ন করেছে জয়পুরহাট জেলা খাদ্য বিভাগ ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন জানান, জেলার পাঁচ উপজেলা খাদ্য গুদামসহ ৭টি খাদ্য গুদামে চলতি ২০২৪-২৫ বোরো মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান সফল করতে ২৪ হাজার ৮৫০ দশমিক ৬২ মেট্রিক টন চাল ও ৬ হাজার ৬৫৭ মেট্রিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নিয়ে জয়পুরহাট জেলায় গত ৭ মে শুরু হয় সংগ্রহ অভিযান। এ অভিযান চলবে ৩১ আগস্ট পর্যন্ত। সরকারি ভাবে চলতি বোরো মৌসুমে সংগ্রহ অভিযান সফল করতে ৪৫ টাকা কেজি দরে চাল এবং ৩২ টাকা কেজি দরে বোরো ধান কেনার সিদ্ধান্ত গ্রহণ করে। ইতোমধ্যে ৪৪ টাকা কেজি দরে ৭৭২ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রার বিপরীতে সবটুকু সংগ্রহ সম্পন্ন করেছে জেলা খাদ্য বিভাগ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন আরও জানান, সংগ্রহ অভিযানের লক্ষ্যমাত্রার বিপরীতে জয়পুরহাট জেলায় চলতি বোরো মৌসুমে গত ২৭ জুলাই পর্যন্ত ১৮ হাজার ৯৯৮ দশমিক ৭২৩ মেট্রিক টন চাল ও ২ হাজার ৩৭ মেট্রিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। জয়পুরহাট সদর, পাঁচবিবি , কালাই, ক্ষেতলাল ও আক্কেলপুর উপজেলা খাদ্য গুদামসহ জেলার ৭টি খাদ্য গুদামে বোরো সংগ্রহ অভিযান চালানো হচ্ছে । চাল সরবরাহের জন্য জেলার ৩১২ জন মিল মালিক জেলা খাদ্য বিভাগের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে বলে জানান, জেলা খাদ্য নিয়ন্ত্রক বিভাগ।

আগামী ৩১ আগষ্ট পর্যন্ত কৃষকদের কাছ থেকে ধান ও চুক্তিবদ্ধ মিলারদের কাছ থেকে চাল সংগ্রহের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সংগ্রহ অভিযান শতভাগ অর্জিত হবে বলে প্রত্যাশার কথা জানান জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: কামাল হোসেন। গত আমন মৌসুমেও ১৬ হাজার ৭৫ দশমিক ৩৩০ মেট্রিক টন চাল সংগ্রহ করে শতভাগ আমন চাল সংগ্রহ অভিযান সফল করেছিল জেলা খাদ্য বিভাগ বলেও জানান তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *