সেপ্টেম্বর ১৭, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে ‘জুলাই বিপ্লবে হতাহতদের সাহায্যে গঠিত ফাউন্ডেশনে’ পাঁচ কোটি টাকা দেবে বাংলাদেশ ব্যাংক। পাশাপাশি দেশজুড়ে চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ২৩ কোটি টাকা অর্থ সহায়তা দেবে আর্থিক খাতের নিয়ন্ত্রক সংস্থাটি।

বাংলাদেশ ব্যাংক পরিচালনা পর্ষদের ৪৩৬তম পর্যদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। অর্থনৈতিক সংকটময় অবস্থা, বন্যা পরিস্থিতিসহ দেশের সার্বিক প্রেক্ষাপট বিবেচনায় নিয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) বাংলাদেশ ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ব্যাংকের দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বন্ধতা তহবিল থেকে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে ২২ কোটি টাকা দেওয়া হবে। এছাড়া বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের আগস্ট মাসের বেতন থেকে এক দিনের মূল বেতনের সমপরিমাণ (এক কোটি টাকা) দেওয়া হবে। সবমিলিয়ে প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে দেওয়া হবে ২৩ কোটি টাকা।

এতে আরও বলা হয়, পর্ষদ আরও সিদ্ধান্ত নিয়েছে যে, এ তহবিল থেকে ‘জুলাই বিপ্লবে হতাহতদের সাহায্যে গঠিত ফাউন্ডেশনে’ ৫ কোটি টাকা দেওয়া হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *