আগস্ট ৩০, ২০২৪

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে একটি বহুতল বিপণি বিতানে আগুন লেগে ১৬ জন মারা গেছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমগুলো আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) এই তথ্য দিয়েছে। খবর এএফপির।

স্থানীয় অগ্নিনির্বাপন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানায়, আজ বৃহস্পতিবার স্থানীয় সময় ভোর রাত ৩টায় ভবনটিতে উদ্ধারকাজ শেষ হয়। এর আগে বুধবার রাতে রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি এবং সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিওতে দেখা যায় সিচুয়ান প্রদেশের জিগং এলাকার ১৪তলা ওই বিপণি বিতানটি থেকে কালো ধোঁয়া বের হয়ে আসছে।

সিসিটিভির প্রতিবেদন থেকে জানা যায়, বুধবার সন্ধ্যায় বহুতল ভবনটির নিচতলা থেকে আগুনের সূত্রপাত হয়। বিপণি বিতানটি থেকে ৩০ জনকে উদ্ধার করা হয় এবং রাত ৮টা ২০ মিনিটে উদ্ধারকর্মীরা আগুন নিভিয়ে ফেলে।

বার্তা সংস্থা এএফপির হাতে আসা ড্রোন থেকে নেওয়া কিছু ফুটেজে দেখা যায়, রাতে ভবনটির সামনে অগ্নিনির্বাপনের কাজে নিয়োজিত কর্মী ও আগুন নেভানোর গাড়িগুলো অবস্থান করছে এবং আগুনে পোড়া ভবনটিতে পানি ছিটানো হচ্ছে।

সিনহুয়া জানায়, আজ ভোর রাত ৩টায় মোট ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া যায় এবং ভেতরে আর কোনো লোক আটকে নেই বলেও জানানো হয়।

জিগংয়ের জরুরি বিভাগের কাছে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর আসে এবং তাৎক্ষণিক অগ্নিনির্বাপন কর্মীরা আগুন নেভাতে ছুটে যান। আগুন লাগার পরপরই জরুরি বিভাগের লোকজন জনসাধারণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানান।

সিচুয়ান প্রদেশের জিগং শহরটি রাজধানী বেইজিং থেকে এক হাজার ৯০০ কিলোমিটার দূরে অবস্থিত এবং এখানে প্রায় ২৫ লাখ লোক বসবাস করে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *