সেপ্টেম্বর ১৯, ২০২৪

চিকিৎসকদের কর্মবিরতি বা কমপ্লিট শাটডাউন কর্মসূচি স্থগিত করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) সন্ধায় স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের আশ্বাসে কর্মসূচি স্থগিতের সিদ্ধান্তের কথা জানান চিকিৎসকরা।

আগামীকাল সোমবার (২ সেপ্টেম্বর) রাত ৮ টা পর্যন্ত কর্মসূচি স্থগিত করেন তারা। এ সময় চিকিৎসকদের ওপর হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের আশ্বাসও দিয়েছেন স্বাস্থ্য উপদেষ্টা স্বাস্থ্য উপদেষ্টা।

রোববার (১ সেপ্টেম্বর) সন্ধায় স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের আশ্বাসে কর্মসূচি স্থগিতের এই ঘোষণা দেন চিকিৎসকরা। ইতোমধ্যে চিকিৎসকদের নিরাপত্তায় ঢাকা মেডিকেলে দুই প্ল্যাটুন বিজিবিও মোতায়েন করা হয়েছে।

স্বাস্থ্য উপদেষ্টা বলেন, ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এই হামলা ন্যাক্কারজনক ঘটনা। চিকিৎসকদের সুরক্ষার জন্য করণীয় সব করা হবে। এ সময় চিকিৎসক সুরক্ষা আইন করতে একটু সময় লাগবে বলেও জানান তিনি।

অপরদিকে, চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) হাসপাতালটির অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিউবিটি) শিক্ষক শাহরিয়ার অর্ণবসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অপর আসামিরা হলেন, পলজয়, সিহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন। এছাড়াও মামলায় অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আহসানুল হক দীপ্ত নামে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস টেকনোলজির (বিইউবিটি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়। তার মৃত্যুতে চিকিৎসকদের অবহেলা রয়েছে বলে দাবি করেন বিইউবিটির শিক্ষার্থীরা। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে শনিবার বিকেলে হাসপাতালের অপারেশন থিয়েটারে ঢুকে চিকিৎসকদের মারধরের অভিযোগ উঠেছে ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে।

এসব ঘটনার প্রেক্ষিতে রোববার দুপুরে নিরাপত্তা নিশ্চিত করা ও হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে দেশের সব সরকারি ও বেসরকারি চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *