সেপ্টেম্বর ১৭, ২০২৪

অন্তর্বর্তী সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেছেন, আমাদের ব্যবসা-বাণিজ্যের গতি ও কার্যক্রম মন্থর হয়ে গেছে এবং ব্যাংকিং ও আর্থিক খাতসহ অর্থনীতিতে বিভিন্ন চ্যালেঞ্জ রয়েছে। আমাদের অর্থনীতিকে পুনরুজ্জীবিত করতে হবে।

শুক্রবার (৯ আগস্ট) অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও অন্য উপদেষ্টাদের মধ্যে মন্ত্রণালয় বরাদ্দের পর কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহউদ্দিন সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি পুনরুদ্ধার করা অন্তর্বর্তী সরকারের প্রথম অগ্রাধিকার উল্লেখ করে তিনি জানান, এটা মানষের জীবনের ওপর যে প্রভাব ফেলেছে তা কাটিয়ে উঠতে শক্ত পদক্ষেপ নেওয়া হবে। সাম্প্রতিক সহিংসতার কারণে সাধারণ শিক্ষার্থীদের বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দেশবাসীর জীবন ও জীবিকার ওপর যে প্রভাব ফেলেছে তা কাটিয়ে উঠতেও তারা জোরালো ব্যবস্থা নেবেন।

উপদেষ্টা আর্থিক ও ব্যাংকিং খাতের পাশাপাশি পুঁজিবাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনার অঙ্গীকার ব্যক্ত করে বলেন, ‘ইনশাআল্লাহ, আমরা সব খাত ঠিক করার চেষ্টা করব।’

এর আগে নবগঠিত অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. ইউনূসসহ ১৩ উপদেষ্টা শুক্রবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

বেলা সোয়া ১১টার দিকে হালকা বৃষ্টির মধ্যে প্রথমে ড. ইউনূস পুষ্পস্তবক অর্পণ করেন এবং ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা স্বরূপ সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। পরে নবগঠিত অন্তর্বর্তী সরকারের অন্য উপদেষ্টারাও পুষ্পস্তবক অর্পণ করে ভাষা আন্দোলনের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

এর আগে, প্রধান উপদেষ্টা এবং অন্য ১৩ উপদেষ্টা সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। তারা ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা স্বরূপ কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

বিশ্বনন্দিত অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ৮ আগস্ট রাতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেন। ছাত্র-গণআন্দোলনে আওয়ামী লীগ সরকার পতনের তিনদিন পর তিনি দায়িত্ব নেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *