সেপ্টেম্বর ১৭, ২০২৪

ঘূর্ণিঝড় ‘হামুন’ চট্টগ্রাম-কক্সবাজার উপকূল অতিক্রম করছে। ঝড়ের কবলে পড়ে কক্সবাজারে ইতোমধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ছাড়া অসংখ্য ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুই জনের মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয়েছে। এ ছাড়া স্থানীয় পর্যায়ে আরেকজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বিভীষণ কান্তি দাস বলেন, এখন পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। তাদের বাড়ি সদর ও মহেশখালী উপজেলায়।

তিনি আরও বলেন, শহরের সমিতি পাড়ায় অসংখ্য ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। জেলা প্রশাসনের একটি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছে।

স্থানীয় সূত্র জানিয়েছে, শহরের পাহাড়তলীতে দেয়ালচাপায় আব্দুল খালেক নামে একজনের মৃত্যু হয়েছে। আর মহেশখালীতে মাটিচাপায় হারাধন নামে আরেকজন মারা গেছেন।

এ ছাড়া কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নে আজগর আলী নামে একজন গাছচাপা পড়ে মারা গেছেন বলে জানা গেছে।

এদিকে ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি অনেক জায়গায় বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে। বর্তমানে কক্সবাজার শহর ও আশেপাশের এলাকা বিদ্যুৎহীন রয়েছে।

এর আগে হামুনের প্রভাবে সকাল থেকেই কক্সবাজারে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হয়। সন্ধ্যা ৭টা থেকে ভারী বৃষ্টি ও বাতাস শুরু হয়। এতে গাছপালা উপড়ে ও ডালপালা ভেঙে প

ড়তে থাকে।

 

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *