সেপ্টেম্বর ১৭, ২০২৪

শারদীয় দুর্গাপূজায় সাইবার জগতে গুজব ছড়িয়ে কেউ পার পাবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। আজ শুক্রবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজার আনুষ্ঠানিকতা ঘিরে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন একটি নতুন উপাদান কয়েক বছর ধরে হয়েছে। ডিজিটাল বাংলাদেশ হওয়ার সঙ্গে সঙ্গে সাইবার জগতে এসে গুজবটা ছড়িয়ে দেয়। সেখানেও আমাদের পুলিশের সাইবার ইউনিট খোলা হয়েছে। সাইবার ইউনিট সক্রিয় রয়েছে। এই ধরনের গুজব যারাই ঘটাচ্ছেন সঙ্গে সঙ্গে না হলেও দ্রুত সময়ের মধ্যে আমরা শনাক্ত করে ফেলছি। কাজেই সেটা করেও তারা পার পাবে না। আমাদের নিরাপত্তা বাহিনী সবদিকেই খেয়াল রাখছে।

গুজব রটনাকারীদের সতর্ক করে তিনি বলেন, এই ধরনের গুজব যারাই রটাচ্ছেন, সঙ্গে সঙ্গে না হলেও দ্রুততম সময়ের মধ্যে তাদের শনাক্ত করে ফেলা হবে। কাজেই সেটা করেও তারা পার পাবে না। আমাদের নিরাপত্তা বাহিনী সবদিকেই খেয়াল রাখছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, শারদীয় দুর্গাপূজা উদযাপন ঘিরে কুচক্রী মহল কিংবা দুষ্কৃতিকারীরা সব সময় বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করে, সে বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সজাগ রয়েছে।

তিনি বলেন, গুটি কয়েক মানুষ সব সময় স্বাধীনতার বিরোধিতা করছে। এসব কুচক্রী মহলের সংখ্যা খুবই কম। নিরাপত্তা বাহিনী সব দিকে খেয়াল রেখে কাজ করছে বলেও জানান তিনি।

ক্ষণগণনা শেষে ঢাকে কাঠি, দেবীর বোধনে দুর্গোৎসব শুরুক্ষণগণনা শেষে ঢাকে কাঠি, দেবীর বোধনে দুর্গোৎসব শুরু
পূজা নিয়ে কুমিল্লার সংসদ সদস্য বাহারউদ্দিন বাহারের বক্তব্য তার নিজস্ব, এজন্য তাকে সর্তক করা হয়েছে বলে জানান মন্ত্রী। এছাড়া কুমিল্লায় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে সজাগ থাকবে আইনশৃঙ্খলা বাহিনী বলেও জানান তিনি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *