সেপ্টেম্বর ১৮, ২০২৪

বুধবার (৭ আগস্ট) শিল্প কারখানা খোলার সিদ্ধান্ত নিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠনগুলো। এ জন্য কারখানার নিরাপত্তা দিতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছে এফবিসিসিআই’র সাবেক সভাপতি একে আজাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এদিকে ঢাকা মহানগর ও আশপাশের এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি পুনরুদ্ধার এবং অনতিবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান জানিয়েছে ঢাকা চেম্বার।

সূত্র জানায়, মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে বিজিএমইএ’র কার্যনির্বাহী কমিটি কারখানা খোলার সিদ্ধান্ত নেয়। একই সময়ে এফবিসিসিআই’র সাবেক সভাপতি একে আজাদের সভাপতিত্বে অন্য খাতের ব্যবসায়ীরা অংশ নেন। বৈঠকের পরে এ কে আজাদের সভাপতিত্বে তিন সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক করতে বঙ্গভবনে যান।

অন্যদিকে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে ডিসিসিআই বলেছে, কোটা সংস্কার আন্দোলন ও সহিংসতায় দেশের অর্থনৈতিক কার্যক্রম মারাÍকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতি কাটিয়ে উঠতে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া জরুরি। সাম্প্রতিক এ ঘটনাপ্রবাহে মানুষের প্রাণহানির সঙ্গে

অর্থনীতির বড় ক্ষতি হয়েছে। এখন কার্যকর ব্যবস্থা নেওয়া না হলে সরবরাহ ব্যবস্থায় যে বিঘ্ন ঘটছে, তার জেরে অর্থনীতির আরও ক্ষতি হবে। বাড়বে মানুষের দুর্ভোগ।

এতে আরও বলা হয়, গণতান্ত্রিক নির্বাচন প্রক্রিয়া পুনরুদ্ধারে অন্তর্বর্তীকালীন সরকার অবশ্যম্ভাবী। দেশকে জনগণ ও নির্বাচিত জনপ্রতিনিধিদের হাতে ফেরত দিতে এটা জরুরি। সেসঙ্গে শিগগিরই স্বাভাবিক অর্থনৈতিক প্রক্রিয়া শুরুর আহŸান জানিয়েছে সংগঠনটি।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *