সেপ্টেম্বর ১৭, ২০২৪

রাতভর হামলা চালিয়ে ইসরায়েলি সেনারা তছনছ করে ফেলেছে ফিলিস্তিনের গাজা উপত্যকা। হামলার জেরে সোমবার পর্যন্ত উপত্যকার ১ লাখ ২৩ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে। জাতিসংঘের ত্রাণ সহায়তা দপ্তর ওসিএইচএ এই তথ্য জানিয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা অনলাইন জানিয়েছে, গাজার প্রতিবেশী এলাকা ইয়ারমুকে রাতভর হামলা চালিয়ে চারটি মসজিদ ধ্বংস করেছে ইসরায়েলি সেনারা। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, হামলায় ৪৯৩ ফিলিস্তিনি নিহত এবং ২ হাজার ৭৫০ জন আহত হয়েছে। কয়েক ডজন ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে এবং বসবাসের অযোগ্য হয়ে গেছে। বাসিন্দারা সাদা ফসফরাসের গন্ধের কথা জানিয়েছেন। আগে গাজায় ইসরায়েলি বাহিনী আন্তর্জাতিকভাবে নিষিদ্ধ এই রাসায়নিক ব্যবহার করতো।

ইসরায়েল জানিয়েছে, তারা গাজা উপত্যকায় পাঁচ শতাধিক লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে। দক্ষিণ ইসরায়েলের বেশ কয়েকটি এলাকায় হামাস যোদ্ধাদের সাথে ভয়াবহ যুদ্ধ অব্যাহত রয়েছে।

গাজার বাসিন্দা রেফাত আল আরির আল জাজিরাকে বলেছেন, ‘পুরো ব্লকে ইসরায়েলি বোমাবর্ষণ, ঘুমন্ত ফিলিস্তিনি পরিবারগুলোকে লক্ষ্য করে হামলা, মসজিদ, ব্যবসা প্রতিষ্ঠান এবং আবাসিক এলাকা লক্ষ্য করে হামলার বর্ণনা দেওয়ার মতো বিশেষণ আমাদের কাছে শেষ হয়ে গেছে।…আমি মনে করি এটি কেবল শুরু, কারণ বোমাবর্ষণ ১০ ঘণ্টায় এক মিনিটের জন্যও থামেনি।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *