সেপ্টেম্বর ১৭, ২০২৪

গাজায় প্রতি মিনিটে একজন করে রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে। আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে। ওই প্রতিবেদনে বলা হয়েছে, গাজার চিকিৎসকরা জানিয়েছেন, অঞ্চলটিতে বিদ্যুৎ ও পানি সংযোগ পুরোপুরি বিচ্ছিন্ন থাকায় হাসপাতালগুলোর পরিস্থিতি মারাত্মকভাবে খারাপ।

এর আগে জাতিসংঘ জানিয়েছে, গাজায় ইসরাইলের সর্বাত্মক অবরোধের কারণে হাসপাতালগুলোতে জ্বালানি ফুরিয়ে আসছে। আর মাত্র ২৪ ঘণ্টার মতো জ্বালানি মজুত আছে বলে সতর্ক করেছে সংস্থাটি।

এদিকে ইসরাইলের হামলা থেকে রক্ষা পেতে হাজারো মানুষ গাজা ছাড়তে মরিয়া। তবে রাফাহ (গাজা-মিশর) সীমান্ত খোলার অনুমতি পাচ্ছে না মিশর। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইল এখনো রাফাহ সীমান্ত খুলে দেওয়ার অনুমোদন দেয়নি।

প্রসঙ্গত, হামাসের সঙ্গে ইসরাইলের চলমান সংঘাত দশম দিনে গড়িয়েছে। এ পর্যন্ত দুপক্ষের ৪ হাজার ১০০ জনের প্রাণ গেছে। এর মধ্যে গাজার ২ হাজার ৭০০ জন এবং ইসরাইলের ১ হাজার ৪০০ জন নিহত হয়েছেন।

গাজার উদ্ধারকর্মীরা জানিয়েছে, ইসরাইলের বোমা হামলায় গাজায় ধসে পড়া ভবনের নিচে এখনো প্রায় এক হাজার মানুষ নিখোঁজ রয়েছে।

এদিকে সোমবার রাতে ইসরাইলি বাহিনী পশ্চিম তীরে রাতভর গ্রেফতার অভিযান চালিয়েছে। প্যালেস্টাইন প্রিজোনার্স সোসাইটি জানিয়েছে, রোববার দিবাগত রাতে ৭০ জনকে আটক করেছে ইসরাইল। হেবরন, রামাল্লা ও বেথেলহাম থেকেও অনেককে আটক করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *