সেপ্টেম্বর ১৭, ২০২৪

ইসরায়েলে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের হামলায় ৪০ জনের মৃত্যুর ঘটনায় প্রতিশোধে উন্মত্ত হয়ে উঠেছে দখলদার ইসরাইল সরকার। গাজায় ভয়াবহ বিমান হামলা শুরু করেছে দেশটি।

গাজায় বর্বর ইসরায়েলের হামলায় ইতোমধ্যে ১৬০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও প্রায় এক হাজার মানুষ। ফিলিস্তিনের স্বাস্থ্য কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

খবর আলজাজিরার।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে ইসরাইলে আকষ্মিক ও বিরল এক হামলা চালায় হামাস। গাজা থেকে মুহূর্মূহু রেক ছোড়া হয় ইসরায়েলকে তাক করে। হামলার প্রথম ২০ মিনিটেই ছোড়া হয় প্রায় ৫ হাজার রকেট। একই সময়ে হামাসের কিছু যোদ্ধা ইসরাইলে প্রবেশ করে।

হামাসের হামলায় ৪০ থেকে ৫০ ইসরাইলী প্রাণ হারিয়েছে। আহন হয়েছে প্রায় সাড়ে সাতশ মানুষ। অসংখ্য মানুষ ঘরবাড়ি ছেড়ে পালিয়ে গেছে। আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো ইসরায়েল জুড়ে। রোববার সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

হামাসের হামলার পর ইসরায়েলের জনগণকে উদ্দেশে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেন, ‘ইসরায়েলের জনগণ, আমরা যুদ্ধের মধ্যে রয়েছি। আমরা জিতব।’

তিনি বলেন, ‘শত্রুদের এ জন্য এমন মূল্য দিতে হবে, যে সম্পর্কে তাঁদের কোনো ধারণা নেই।

হামসের হামলার কয়েক ঘণ্টার মধ্যে পাল্টা হামলা শুরু করে ইসরায়েলের সেনাবাহিনী। গাজায় ভয়াবহ বিমান হামলা চালায় তারা। এতে ১৬০ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *