সেপ্টেম্বর ১৮, ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গণভবনের দরজা খোলা। কোটা আন্দোলনকারীদের সঙ্গে আমি বসতে চাই। তাদের কথা শুনতে চাই। আমি সংঘাত চাই না।

শনিবার (৩ আগস্ট) গণভবনে পেশাজীবী সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

এদিকে আজ সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আইনশৃঙ্খলা বাহিনীর গুলি, হত্যা ও হামলাসহ নয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

এর আগে গতকাল শুক্রবার রাতে গণভবনে এক জরুরি বৈঠকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনায় বসে পরিস্থিতি শান্ত করতে দলের নেতাদের নির্দেশনা দিয়েছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক এবং যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আ ফ ম বাহাউদ্দিন নাসিমকে এই দায়িত্ব দিয়েছেন তিনি।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, বৈঠকে শিক্ষার্থীদের দাবি নিয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাদের সমন্বয়ে গঠিত একটি দল বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের সঙ্গে আলোচনা করবে।

আওয়ামী লীগের নেতাকর্মীদেরও নিজ নিজ এলাকায় সতর্ক থাকতে বলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল রাতে প্রধানমন্ত্রীর সঙ্গে চলমান সার্বিক বিষয়ে আলোচনা করেছেন বলে আওয়ামী লীগের সূত্র জানায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *