সেপ্টেম্বর ১৮, ২০২৪

কোটা আন্দোলন কেন্দ্র করে সৃষ্ট সহিংসতায় সারা দেশে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সাড়ে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান। একই সঙ্গে নিহত হওয়ার ক্ষতি পূরণ করার মতো না বলেও মন্তব্য করেছেন তিনি।

আজ রোববার (২৮ জুলাই) দুপুরে সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দুঃখজনক। আমরা এজন্য মর্মাহত। আমরা এর প্রতিটি হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্ত সাপেক্ষে বিচার চাই। আমাদের সরকার প্রধান, প্রধানমন্ত্রী তিনিও আন্তরিকভাবে এটি চায়। সুতরাং এ ক্ষতিতো পূরণ করার মতো না।

মন্ত্রী জানান, কোটা আন্দোলনের সময় সাভারে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে তিন কোটি ৭৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রংপুরে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। সারা দেশে সব মিলিয়ে পাঁচ থেকে সাড়ে পাঁচ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাভারের ঘটনায় মামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, পুলিশ ইতোমধ্যে ১৪ জনকে গ্রেপ্তার করেছে। এরমধ্যে চার জনের কাছে লুট করা মালামাল পাওয়া গেছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, রাজনৈতিক পরিচয় আর যাই থাক, তারা (হামলাকারী) ছাত্র না। এ ব্যাপারে পুলিশ নিশ্চিত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *