সেপ্টেম্বর ৮, ২০২৪

লন্ডনে থাকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান কোটা সংস্কার আন্দোলন নিয়ে ষড়যন্ত্র করছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার (১৬ জুলাই) আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে এক বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিং করছেন দলের সাধারণ সাম্পাদক ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য বিকৃত করা হচ্ছে জানিয়ে কাদের বলেন, বিএনপি ও জামায়াতের পাশাপাশি তাদের সমমমনা দলও এসবে জড়িত। প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের কাউকে উদ্দেশ করে রাজাকার বলেননি।

‘একটি বিশেষ মহল ষড়যন্ত্র করছে। গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে, নির্বাচিত সরকারকে উৎখাত করতে দেশে- বিদেশে ষড়যন্ত্র হচ্ছে’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

তিনি বলেন, তারেক রহমান দণ্ডপ্রাপ্ত আসামি। তার দল নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে অংশ নেয়নি। আন্দোলনে বার বার ব্যর্থ হয়েছে বিএনপি। কোটা আন্দোলনের ওপর ভর করে দলটি আন্দোলনের ফসল তুলতে চেয়েছিল।

তারেক রহমান কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্ব নিয়েছেন জানিয়ে কাদের বলেন, অরাজনৈতিক আন্দোলনকে সমর্থন দিয়ে রাজনৈতিক আন্দোলনে রূপ দেয়ার ষড়যন্ত্র করছেন তিনি।

দেশজুড়ে চলমান আন্দোলনকে কোটা সংস্কারের নামে সরকারবিরোধী আন্দোলন মন্তব্য করে আওয়ামী লীগ নেতা অভিযোগ করেন, বিএনপি ও জামায়াত সোশ্যাল মিডিয়ার পেজ থেকে নাশকতার পরিকল্পনা করছে।

‘গতকালও (সোমবার) বিনা উসকানিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। ছাত্রলীগের ওপর দোষ চাপানো একটা ফ্যাশনে পরিণত হয়েছে। গতকাল আমাদের ৫০০ নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই’, যোগ করেন তিনি।

ওবায়দুল কাদের আরও বলেন, যুক্তরাষ্ট্রের মুখপাত্র ম্যাথিও মিলার যা বলেছেন তার নিন্দা জানানোর ভাষা আমাদের নেই। অন্যদের নিয়ে কথা বলার আগে নিজেদের চেহারা আয়নায় দেখা উচিত।

কোটার বিষয়ে সর্বোচ্চ আদালত ব্যতিরেকে বা বলপ্রয়োগের কোনো সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, কোটা আন্দোলনের মধ্যদিয়ে যারা ক্ষমতা আন্দোলনের দিবাস্বপ্ন দেখছেন অচিরেই তাদের স্বপ্ন উড়ে যাবে।

ওবায়দুল কাদের সাফ সাফ বলেন ‘মুক্তিযুদ্ধকে টার্গেট করে এমন আন্দোলন আমরা প্রতিহত করবো। আন্দোলনের নামে জনদুর্ভোগ, মুক্তিযুদ্ধের অবমাননা সরকার কোনোভাবেই মেনে নেবে না।’

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *