সেপ্টেম্বর ২০, ২০২৪

ঢাকা টেস্টের প্রথম দিনে দুই টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম তুলে নিয়েছিলেন কিউইদের ৫ উইকেট। আর আজ তৃতীয় দিন নাঈম হাসান কিউই শিবিরে জোড়া আঘাত হেনে সাজঘরে ফেরালেন ড্যারিল মিচেল ও মিচেল স্যান্টনারকে।

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা ভেস্তে যাওয়ায় তৃতীয় দিনের খেলা সকাল সাড়ে নয়টার পরিবর্তে শুরুর কথা ছিল সকাল সোয়া নয়টায়। তবে বৃষ্টি থামলেও ভেজা মাঠের কারণে তৃতীয় দিনের খেলা নির্ধারিত সময়ে শুরু হতে পারেনি। অবশেষে বেলা ১২ টায় শুরু হয় খেলা।

ব্যাটিংয়ে নেমেই জুটি গড়ে দেখেশুনে খেলতে থাকেন ড্যারিল মিচেল ও গ্লেন ফিলিপস। ধীরে ধীরে বড় হচ্ছিল এই জুটি। তৃতীয় দিনে নিজের প্রথম ওভারেই এই জুটিকে ভাঙেন নাঈম হাসান।

নাঈমের বলে মিড অনে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরে যান ড্যারিল মিচেল। আউট হওয়ার আগে করেন ৩৯ বলে ১৮ রান। তার বিদায়ে ভাঙে ৪৯ রানের জুটি।

মিচেলের পর মিচেল স্যান্টনারকেও ফেরালেন নাঈম হাসান। নাঈমের বলে সেকেন্ড স্লিপে শান্তর হাতে ক্যাচ তুলে দেন স্যান্টনার। যার ফলে ৭ বলে মাত্র ১ রান করে সাজঘরের পথ ধরেন তিনি।

এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যাটিংয়ে কিউইদের স্পিন বিষে নীল হয়েছে শান্ত-মুমিনুলরা। তিন কিউই স্পিনার এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ধসিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। এর তিন স্পিনার তুলে নিয়েছেন বাংলাদেশর ৮ উইকেট। শেষ পর্যন্ত ৬৬ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১৭২ রান তোলে বাংলাদেশ।

এরপর ব্যাটিংয়ে নেমে টাইগারদের ঘূর্ণিতে বাংলাদেশের চেয়েও খারাপ দশা হয় কিউইদের। ৪৬ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। আলো স্বল্পতার কারণে প্রথম দিন নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা। যার ফলে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে কিউইরা। আর দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ষোষণা করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *