সেপ্টেম্বর ৮, ২০২৪

বহুল জনপ্রিয় পর্যটন কেন্দ্র জম্মু-কাশ্মিরের ডাল লেকে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন বাংলাদেশি পর্যটক নিহত হয়েছেন।

কাশ্মিরের পুলিশ বলছে, শনিবার ভোরের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে ডাল লেকের কয়েকটি হাউসবোট ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডের কয়েক ঘণ্টা পর সেখান থেকে তিন বাংলাদেশির মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা বলেছেন, অগ্নিকাণ্ডের এই ঘটনায় অন্তত পাঁচটি হাউসবোট একেবারে ছাই হয়ে গেছে। এছাড়া আগুনে আরো কয়েকটি হাউসবোট ক্ষতিগ্রস্ত হয়েছে।

অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সাফিনা হাউসবোটে ছিলেন ওই তিন বাংলাদেশি। পুলিশ বলছে, ডাল লেকের ৯ নাম্বার ঘাটের কাছের একটি হাউসবোটে আগুনের সূত্রপাত হয়। পরে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে এবং অন্যান্য হাউসবোটও পুড়ে যায়। এনডিটিভি।

শ্রীনগরের দমকল বাহিনীর কর্মকর্তা ফারুক আহমেদ বলেছেন, শনিবার ভোর সোয়া ৫টার দিকে ডাল লেকের হাউসবোটে আগুন লাগার খবর আসে। টেলিফোনে এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দমকলের কয়েকটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। দুর্ঘটনাস্থল থেকে কয়েকজন পর্যটককে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

কাশ্মিরের এই কর্মকর্তা বলেছেন, কী কারণে হাউসবোটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা পরিষ্কার নয়। তবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *