সেপ্টেম্বর ২১, ২০২৪

এবার ৪৩-এ পড়লেন করিনা কাপুর। বোনের জন্মদিনে বেশ কিছু ছবি শেয়ার করলেন করিশ্মা। যেখানে করিনার জন্মদিনের ঘরোয়া অনুষ্ঠানের ছবি যেমন শেয়ার করেন করিশ্মা, তেমনি তাঁদের ছোটবেলার ছবিও প্রকাশ্যে আনেন। শুধু তাই নয়, যা হয়ে যাক, তিনি সব সময় বোনের সঙ্গেই রয়েছেন এবং থাকবেন বলেও জানান করিশ্মা কাপুর। এমনকী, করিনাকে ‘হ্যাপি বার্থডে মাই লাইফলাইন’ বলেও সম্মোধন করেন করিশ্মা কাপুর।

১৯৮০ সালের ২১ সেপ্টেম্বর মুম্বাইতে জন্মগ্রহণ করেন তিনি। পরিবারিকভাবে তাকে “বেবো” নামে ডাকা হয়। তার পিতা অভিনেতা রণধীর কাপুর এবং মাতা অভিনেত্রী ববিতা শিবদাসানি। তার বড় বোন অভিনেত্রী কারিশমা কাপুর। তার পিতামহ ছিলেন অভিনেতা ও চলচ্চিত্র নির্মাতা রাজ কাপুর, অন্যদিকে তার মাতামহ ছিলেন অভিনেতা হরি শিবদাসানি। তার প্র-পিতামহ ছিলেন অভিনেতা পৃথ্বীরাজ। অভিনেতা ঋষি কাপুর ও রাজীব কাপুর তার চাচা এবং অভিনেত্রী নীতু সিং ও উদ্যোক্তা রিতু নন্দা তার চাচী। তার চাচাতো ভাই অভিনেতা রণবীর কাপুর, আরমান জৈন ও আদর জৈন এবং ব্যবসায়ী নিখিল নন্দ। অভিনেতা শাম্মী কাপুর ও শশী কাপুর তার দাদা।
তিনি সাইফ আলি খান কে বিয়ে করেন। কারিনা কাপুর খানের ২য় স্ত্রী।

২০০০ সালে রিফিউজি চলচ্চিত্রে অমিতাভ বচ্চনের পুত্র অভিষেকের সাথে অভিনয়ের মধ্য দিয়ে তার অভিষেক হয়েছিল। ঐতিহাসিক নাট্যধর্মী অশোক এবং মেলোড্রামাধর্মী ব্লকব্লাস্টার কভি খুশি কভি চলচ্চিত্র দিয়ে তিনি হিন্দি চলচ্চিত্রে শক্ত অবস্থান তৈরি করেন।

রিফিউজি(২০০০), চামেলি (২০০৩), দেব (২০০৪) এবং ওমকার (২০০৬) এ অভিনয়ের জন্য তিনি এখন পর্যন্ত চারটি পুরস্কার জিতেছেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *