সেপ্টেম্বর ৮, ২০২৪

বিএনপি-জামায়াতের হরতাল ও টানা তিনদিনের অবরোধের প্রভাব পড়েছে নিত্যপণ্যের বাজারে। পাশাপাশি সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় বাজারে লাগামছাড়া মাছের দাম। তবে দাম কমেছে অধিকাংশ সবজির।

আজ শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, আজ প্রতি কেজি লম্বা জাতের বেগুন ৮০ টাকা ও গোল বেগুন (সাদা) বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। ১ সপ্তাহ আগে লম্বা জাতের বেগুন ৬০ টাকা ও গোল বেগুন (সাদা) বিক্রি হচ্ছিল ৮০ টাকা কেজি দরে। ৩ সপ্তাহ আগে লম্বা বেগুনের দর ছিল ৪০ টাকা ও গোল (সাদা) বেগুন ৫০ থেকে ৬০ টাকা কেজি। প্রতি কেজি করলা বিক্রি হচ্ছে ৮০ টাকায়। যা এক সপ্তাহ আগে ছিল ৭০ টাকা। প্রতি কেজি ঢেঁড়স ও পটল ৫০ থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রতি কেজি ধুন্দল, চিচিঙ্গা, কাঁকরোল বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা কেজি। টমেটোর কেজি ১২০ টাকা।

ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৮০ টাকা ও পাকিস্তানি মুরগি ৩২০ টাকা কেজি দরে। ৩ সপ্তাহ আগে এর দাম ছিল যথাক্রমে ১৭০ ও ৩০০ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে মুরগির ডিমের দাম অপরিবর্তিত থাকলেও বেড়েছে হাঁসের ডিমের দাম। প্রতি ডজন মুরগির ডিম (লাল) বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। হাঁসের ডিমের দাম বেড়ে ১৮০ থেকে ১৯০ টাকা হয়েছে।

বাজারঘুরে দেখা যায়, সবচেয়ে বেশি দাম বেড়েছে নদীর মাছের। প্রতিকেজি শোল ৭৫০ থেকে ৮৫০ টাকা, বোয়াল ৭০০ থেকে ৭৫০ টাকা, আইড় ৬০০ থেকে ৭০০ টাকা, কৈ ১ হাজার টাকা, শিং ১ হাজার ২০০ টাকা ও পাঙাশ বিক্রি হচ্ছে ৯০০ থেকে ১ হাজার ১০০ টাকায়। এ ছাড়া প্রতিকেজি রুই ৩৫০ থেকে ৩৮০ টাকা, কাতলা ৩৫০ থেকে ৪০০ টাকা, চাষের শিং ৪৫০ টাকা, চাষের মাগুর ৫০০ টাকা, চাষের কৈ ২৫০ টাকা, পাবদা ৪০০ টাকা, টেংরা ৬০০ টাকা, চাষের পাঙাশ ২০০ থেকে ২২০ টাকা ও তেলাপিয়া ২২০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে  ২২ দিনের নিষেধাজ্ঞা শেষে বাজারে এসেছে ইলিশ মাছ। ১ কেজি ওজনের ইলিশ ১ হাজার ৬০০ টাকা, ৮০০ গ্রাম ওজনের ইলিশ ১ হাজার ৪০০ টাকা ও ৫০০ থেকে ৬০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ১ হাজার ১০০ থেকে ১ হাজার ৩০০ টাকা পর্যন্ত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *