সেপ্টেম্বর ৮, ২০২৪

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস এর সঙ্গে বৈঠক করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়। বৈঠক শেষে কাজী হাবিবুল আউয়াল বলেন, নির্বাচন কমিশনের হাতে আর কোনো অপশন নেই, যথাসময়ে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, রাজনৈতিক দলগুলোর জন্য সব অপশন খোলা আছে, যা কমিশনের জন্য নেই। তাই কমিশনকে সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন করতে হবে। আমরা প্রত্যাশা করি, সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে।

অপরদিকে নির্বাচনে শর্তহীন সংলাপের আহ্বান জানিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন, নির্বাচনে রাজনৈতিক সহিংসতা কোনভাবেই কাম্য নয়।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণ গণনা শুরু হচ্ছে আগামীকাল বুধবার (১ নভেম্বর) থেকে। নির্বাচনের তফসিল ঘোষণার আগে আগামী রোববার (৫ নভেম্বর) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে বৈঠকে বসবে ইসি।

তার আগে আগামীকাল বুধবার (১ নভেম্বর) বিকেল ৩টায় সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের সঙ্গে বৈঠক করবে ইসি। আগামী ১ থেকে ৫ নভেম্বরের মধ্যে সাক্ষাতের জন্য সময় চায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। প্রতি সংসদ নির্বাচনের আগে সার্বিক প্রস্তুতি নিয়ে এ ধরণের সাক্ষাতের জন্য সময় চাওয়া হয়। এবারও তাই চাওয়া হয়েছে।

যেহেতু ১ নভেম্বর শুরু হচ্ছে সংসদ নির্বাচনের ক্ষণ গণনা, এক্ষেত্রে ২০২৪ সালের ২৯ জানুয়ারির মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *