সেপ্টেম্বর ১৭, ২০২৪

যুক্তরাষ্ট্র ও কানাডায় টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলে দেশে ফেরেননি সাকিব আল হাসান, সরাসরি পাকিস্তানে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। এবার জানা গেল, চলতি মাসে জাতীয় দলের ভারত সফরের আগেও দেশে ফিরছেন না তিনি। ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলে কানাডা থেকে পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজে খেলেছিলেন সাকিব আল হাসান। চলতি মাসে ভারত সফরের আগেও তার দেশে ফেরার সম্ভাবনা নেই।

এমনকি ভারত সিরিজের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ খেলতে সাকিব দেশে ফিরবেন কিনা সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানাতে পারেননি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নাজমুল আবেদিন ফাহিম। এ প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘সাকিব ইংল্যান্ড থেকে ভারতে আসবে খেলতে, আপাতত আমরা সেটুকুই জানি। সেটুকুর মধ্যে থাকতে চাই।’

চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে ফাহিম জানান, ‘হেড কোচ আসবে, এখানেই আসবে।’ এরপর ভারত সিরিজকে সামনে রেখে দলের অনুশীলন নিয়ে ফাহিম বললেন, ‘ইনজুরির কোনো সমস্যা নাই আমি যতটুক জানি। পুরো দলকেই পাওয়া যাবে, সাকিব কাউন্টি খেলতে গেছে, আর বাকি সবাই থাকবে।’

উল্লেখ্য, ১৯ তারিখ থেকে ভারতের মাটিতে শুরু হবে বাংলাদেশ ও ভারতের দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দুই দলের খেলার কথা দ্বিতীয় ও শেষ টেস্ট। দুটি টেস্টই শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।

এরপর টি-টোয়েন্টি সিরিজ। ৬ অক্টোবর গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৯ ও ১২ অক্টোবর। এই সিরিজের সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *