সেপ্টেম্বর ৮, ২০২৪

অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্ট বিয়ের অনুষ্ঠানে বচ্চন পরিবার একসঙ্গে হাজির হয়েছিলেন। জয়া-অমিতাভের সঙ্গে ছিলেন শ্বেতা, নিখিল নন্দা, অগস্ত্য ও নভ্যা। অভিষেক বচ্চন আসেন মা-বাবার সঙ্গেই। তবে একসঙ্গে আসেননি ঐশ্বর্য আর আরাধ্যা। মা-মেয়ে পরে আসেন বিয়েতে, বচ্চনদের সঙ্গে কোনো ছবিই তোলেননি তারা।

শনিবার ভোরে অমিতাভ বচ্চন তার সামাজিকমাধ্যমে এমন কিছু লিখলেন, যা দেখে নেটিজেনদের একাংশের মনে প্রশ্ন— আম্বানি পরিবার কি তাহলে যোগ্য সম্মান দেয়নি বিগ বিকে?

অমিতাভ লেখেন, ‘একটি গৌরবময় বিয়ে থেকে ফিরে আসা এবং দীর্ঘ সময় পর জনসমক্ষে আসার অনুভূতি, ভালোবাসা এবং স্নেহ, যা আমি পুরোনো পরিচিতদের সঙ্গেই ভাবতে পারি। তাদের চেহারায় হয়তো অনেক পরিবর্তন হয়েছে, কিন্তু তাদের মেলামেশা, আন্তরিকতা ও স্নেহ সেই আগের মতোই রয়েছে।’

তিনি আরও লেখেন, এটাই জীবন… মেলামেশা ও ভালোবাসা এবং যত্ন… অদ্ভুত যে একে অপরের কাছে গুরুত্বপূর্ণ এই ছোট ছোট জিনিসগুলো রয়ে যায়, কিন্তু সেগুলোর সঙ্গে জড়িত মানুষগুলো হারিয়ে যায় বা ভুলে যায়। সত্যিকারের ভুলে যাওয়াও আসলে নয়, বরং পেছনে রাখা। এবং তখনই মনে করা হয়, যখন তাদের সেগুলোর দরকার পড়ে।

উল্লেখ্য, অনন্ত-রাধিকার বিয়ে হয়েছে ১২ জুলাই শুক্রবার। মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে বসেছে তাদের বিয়ের আসর। তিন দিন ধরে চলছে এ বিয়ের উৎসব। ১৩ জুলাই অনুষ্ঠিত হয় শুভ আশীর্বাদ। আজ ১৪ জুলাই থাকছে রিসেপশন।

অনন্ত-রাধিকার বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন দেশ-বিদেশের নামিদামি তারকা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের স্বনামধন্য ব্যক্তিরা। একাধিক হাইপ্রোফাইল অতিথি এসেছিলেন মুম্বাইতে। ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পশ্চিমবাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে, ঠাকরে পরিবার এবং দেবেন্দ্র ফড়নবিসরা। আমেরিকা থেকে এসেছিলেন প্রিয়াংকা চোপড়া। এ ছাড়া আসেন আমেরিকান মডেল কিম কার্দাশিয়ান ও তার বোন ক্লোয়ি কার্দাশিয়ান। আরও এসেছিলেন ঐশ্বরিয়া রাই, সালমান খান, রেখা, অমিতাভ বচ্চন, দীপিকা পাড়ুকোন, রণবীর কাপুর, শাহরুখ খানের মতো বহু তারকা। যাদের ব্যক্তিগত সম্পর্ক একসময়ে বহু মানুষের কাছে আলোচনার বিষয় হয়ে উঠেছিল।

আম্বানি পরিবারের মেয়ে আরাধ্যার সঙ্গে ঐশ্বরিয়ার আগমন, তবে দেখা যায়নি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে ছবি তুলতে। ঐশ্বরিয়া এবং তার স্বামী অভিষেক বচ্চন এসেছিলেন। মিডিয়ার সামনে আলাদাভাবে ছবি তুলেছেন তারা। এরপর আবারও তাদের সম্পর্ক নিয়ে গুঞ্জন শুরু হয়।

অনন্ত আম্বানি-রাধিকা মার্চেন্টের বিয়েতে তাই লোকে লোকারণ্য। বিশ্বের তাবড় তারকা শুক্রবার জড়ো হয়েছিলেন বিয়ের আসরে। লোক বেশি মানেই হইহুল্লোড় বেশি। হইহুল্লোড় বেশি মানেই কেলেঙ্কারি! এই যেমন— কেউ শ্বশুরবাড়ির সঙ্গে আড়ি করে আলাদা এলেন। তো কেউ নায়িকার বিচ্ছেদ ব্যথা ভোলাতে তার সঙ্গেই কাটিয়ে দিলেন সারা সময়। মনে রাখার মতো ঘটনা, আন্তর্জাতিক তারকাকে বলিউডের বিতর্কিত মডেল-অভিনেত্রীর সঙ্গে গুলিয়ে ফেললেন সবাই। এমন সব কাণ্ড সত্যিই ঘটেছে অনন্ত আম্বানির বিয়েতে।

বচ্চন পরিবার দ্বিধাবিভক্ত, স্পষ্ট বিয়ের আসরে। এ দিন অমিতাভ, জয়া হাতে হাত রেখে এসেছেন। সঙ্গে নিয়ে এসেছেন মেয়ে শ্বেতা নন্দা, জামাই নিখিল নন্দা, ছেলে অভিষেক বচ্চনকে। বিগ বি সারাক্ষণ একমাত্র জামাইকেই আগলে রেখেছেন। এক ফ্রেমে ছবিও তুলেছেন সবাই। নেই বচ্চনবধূ ঐশ্বরিয়া। নেই মানে, তিনি ফ্রেমেও নেই। পরিবারের সঙ্গে আসরেও নেই। বেশ কিছুক্ষণ পর তিনি মেয়ে আরাধ্যাকে নিয়ে এলেন। মেয়ের সঙ্গে ছবি তুললেন। তারপর পা রাখলেন বিয়েবাড়িতে। সেখানেই রেখার সঙ্গে ঘনিষ্ঠতা।

রেখা আর ঐশ্বরিয়া রাই পরস্পরকে জড়িয়ে ধরেছেন। রেখা অবশ্য আরাধ্যাকেও আদর করেন। এসব দেখে সমালোচকরা চুপচাপ থাকেননি। তারা সালমান খান-ঐশ্বরিয়া রাইকে ফের মেলানোর চেষ্টা করেছেন। তাদের দুজনের একটি ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যায়, তারা দুজনে পাশাপাশি দাঁড়িয়ে ছবি তুলছেন। শুধু তাই নয়, ঐশ্বরিয়াকে দেখা যাচ্ছে— সালমানের হাত ধরে থাকতে। এমনকি অনেক অনুষ্ঠানেই সালমান ও ঐশ্বরিয়ার উপস্থিতি প্রথমবারের মতো এমন ঘটনা নয়।

কারণ তাদের বিভিন্ন অ্যাওয়ার্ড অনুষ্ঠানে কিংবা অন্য কোনো বলিউডের অভিনেতা-অভিনেত্রীর বিয়েতে দেখা গেছে। কিন্তু কখনো তারা পাশাপাশি দাঁড়িয়ে ছবি তোলেননি কিংবা হাত ধরে তো নয়ই। তবে এ ছবিটি সম্পূর্ণ এআই জেনারেটেড বলে জানা গেছে। এক ভক্ত ছবিটি তৈরি করেছেন। আসল ছবিটিতে শুধু সালমান ও তার বোন অর্পিতা পাশাপাশি দাঁড়িয়ে ছবি তুলছেন। এআই ছবিতে এক করে দিয়ে রটনা— রেখা নাকি কানে কানে রাইসুন্দরীকে বুদ্ধি দিয়েছেন। তারপরেই হাতে হাত রেখে সালমানের সঙ্গে পোজ় দিয়েছেন রাই, এমন ছবি সামাজিকমাধ্যমে উঠে আসে। নেটিজেনদের মাঝে আলোচনা-সমালোচনার ঝড় বইছে। অনেকের কাছেই বিষয়টি মজার হয়ে দাঁড়িয়েছে। এক নেটিজেন লিখেছেন—চব্বিশ সালে এটাই দেখার বাকি ছিল। অন্য একজন লিখেছেন— হাম দিল দে চুকে সনম পার্ট-২ আসছে।

নব্বইয়ের দশকের শেষের দিকে সালমান খান ও ঐশ্বরিয়া রাইয়ের প্রেম শুরু হয়েছিল। এটি অবশেষে একটি তিক্ত ব্রেকআপের মধ্য দিয়ে শেষ হয়। তাদের অতীতের সম্পর্কটি ভক্ত এবং গণমাধ্যমের জন্য আগ্রহের একটি বিষয় হিসেবে আজও রয়ে গেছে। বিষয়টি নিয়ে এখনো এত সমালোচিত যে তাদের ফটোশপ সম্পাদিত ছবি প্রায়শই ইন্টারনেটে ঝড় তোলে।

এদিকে বিচ্ছিন্ন হার্দিক পান্ডিয়া। একই পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন অনন্যা পান্ডেও। দুই সমব্যথী কি বিয়ের আসরে অভিন্ন হৃদয় হওয়ার পথে হাঁটলেন? ভাইরাল হওয়া একাধিক ভিডিও তেমনই ইঙ্গিত দিচ্ছে। এ দিন অনন্যার সঙ্গে অনেকটা সময় দেখা যায় হার্দিককে। দুজনে একসঙ্গে নাচের ছন্দে পাও মেলান।

অন্যদিকে বলিউড বলছে— এটিই নাকি সেরা অঘটন। গতরাতে আন্তর্জাতিক তারকা কিম কার্দাশিয়ান ও ক্লোয়ি কার্দাশিয়ান। কিমের সাজ বাহবা কুড়িয়েছে। আর ক্লোয়ি? তার সাজ দেখে বলিউড রাখি সবন্তের সঙ্গে গুলিয়ে ফেলেছেন নেটিজেনরা। ক্লোয়ির সাজের সঙ্গে রাখির সাজের হুবহু মিল খুঁজে পেয়েছেন তারা। একই গহনা, পোশাক আর রূপটান— এমনকি চালচলনের ভঙ্গিও। এই খবর সামাজিকমাধ্যমে চাউর হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *