সেপ্টেম্বর ৮, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি এসকে ট্রিমসের সব ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে রোববার (১৪ জুলাই) এ তথ্য জানা গেছে। এখন থেকে কোম্পনিটি বিদ্যমান ব্যাংক হিসাবের মাধ্যমে কোন ধরনের লেনদেন করতে পারবে না।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইউ) ও মেট্রোপলিটন বিচার আদালত কোম্পানিটির ব্যাংক হিসাব জব্দ করেছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সুপারিশের প্রেক্ষিতে কোম্পানিটির ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে।

এসকে ট্রিমস কোম্পানিটি ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক কর্মকর্তা মতিউর রহমানের। ঈদুল আজহায় রাজধানীর মোহাম্মদপুরের সাদিক অ্যাগ্রো থেকে মতিউর রহমানের ছেলে সিফাতের ১৫ লাখ টাকায় একটি ছাগল ছাড়াও ঢাকার বিভিন্ন খামার থেকে ৭০ লাখ টাকার গরু কিনেছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে উঠে আসে। এরপর থেকে মতিউর রহমানের ছেলের দামি ব্র্যান্ডের ঘড়ি, গাড়ি, আলিশান জীবনযাপন; মতিউর রহমান ও পরিবারের সদস্যদের নামে রিসোর্ট, শুটিং স্পট, বাংলো বাড়ি, জমিসহ নামে-বেনামে সম্পত্তি নিয়ে আলোচনা শুরু হয়।

এর আগে গত রোববার কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সভাপতির পদ থেকে তাকে প্রত্যাহার করে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগে সংযুক্ত করা হয়। দুদকের অনুরোধে মঙ্গলবার মতিউর, তার দুই স্ত্রী ও পাঁচ সন্তানের ব্যাংক ও বিও অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এর আগে গত সোমবার মতিউর, তার প্রথম স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহমদ তৌফিকুর রহমানের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *