জুন ২৯, ২০২৪

ক্লাস্টার, ক্লায়েন্টেল ও অ্যাসোসিয়েশন সদস্য উদ্যোক্তা এবং নারী উদ্যোক্তাদের মাঝে সহজ শর্তে বিনিয়োগ বিতরণ করবে শাহ্‌জালাল ইসলামী ব্যাংক পিএলসি। এ লক্ষ্যে বেসরকারি খাতের এ ব্যাংকটির সঙ্গে ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) ফাউন্ডেশনের একটি ‍চুক্তি সই হয়েছে।

এসএমই ফাউন্ডেশনের ক্রেডিট হোলসেলিং কর্মসূচির আওতায় সরকারের দেওয়া “রিভলভিং ফান্ড” থেকে ৩য় দফায় দেশব্যাপী উৎপাদন ও সেবা খাতের উদ্যোক্তাসহ ক্লাস্টার, ক্লায়েন্টেল ও অ্যাসোসিয়েশন সদস্য উদ্যোক্তা এবং নারী উদ্যোক্তাদের মাঝে সহজ শর্তে বিনিয়োগ বিতরণের জন্য এমন উদ্যেগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে ব্যাংটি।

ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে রাজধানীর একটি হোটেলে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দীন আহমেদ এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) সালাহউদ্দিন মাহমুদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে উক্ত চুক্তিতে স্বাক্ষর করেন।

পরবর্তীতে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানার উপস্থিতিতে শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের উপ- ব্যবস্থাপনা পরিচালক এম. এম. সাইফুল ইসলাম এবং এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন মাহমুদ উক্ত চুক্তি পত্র হস্তান্তর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মোঃ আবদুর রহমান খান, এফসিএমএ এবং শাহ্জালাল ইসলামী ব্যাংকের এসএমই ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান মোঃ আব্দুর রহিমসহ ২৩ টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *