সেপ্টেম্বর ১৭, ২০২৪

এশিয়া কাপে সুপার ফোর নিশ্চিত পরে বড় একটি দুঃসংবাদ পেলো বাংলাদেশ ক্রিকেট দল। আফগানদের বিপক্ষে সেঞ্চুরি করা ও এসময় ফর্মের তুঙ্গে থাকা নাজমুল হোসেন শান্ত দল থেকে ছিটকে গেছেন। আজ মঙ্গলবার ৫ সেপ্টেম্বর সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

শান্তর ছিটকে পড়ার খবর জানিয়ে জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম খান বলেন, ‘শান্ত তার হ্যামস্ট্রিংয়ের চোটের কথা আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সময় জানিয়েছিল। পরে ফিল্ডিংও করতে পারেনি। আমরা এমআরআই করিয়ে একটা মাসল টিয়ার পেয়েছি। যার প্রেক্ষিতে এশিয়া কাপে তার খেলা হচ্ছে। দেশে ফিরে পুনর্বাসন ও বিশ্বকাপ প্রস্ততি শুরু করবেন তিনি   । ’

এবারের এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে ছিলেন শান্ত। শ্রীলঙ্কার বিপক্ষে ১৬৪ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ওই ম্যাচে একা লড়াই করে ১২২ বলে ৮৯ রান করেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মেহেদী হাসান মিরাজকে নিয়ে ১৯৪ রানের রেকর্ড জুটি গড়েন বাঁহাতি এই ব্যাটার। ১০৫ বল খেলে ১০৪ রান করে রান আউটের শিকার হন তিনি।

সুপার ফোরেও তাকে নিয়ে প্রত্যাশা ছিল অনেক। কিন্তু এবার শান্তর এশিয়া কাপই শেষ হয়ে গেল। সোমবার রাতে পাকিস্তানে উড়ে গেছেন জ্বর থেকে সেরে ওঠা লিটন দাস। শান্তর ছিটকে পড়ায় দলে যুক্ত হবেন তিনি।

এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে হতাশাজনকভাবে হারলেও ইতোমধ্যে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ। ৬ সেপ্টেম্বর লাহোরে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে তারা। এই পর্বের বাকি দুই ম্যাচ ৯ ও ১৫ তারিখ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *