সেপ্টেম্বর ২১, ২০২৪

এবারের এশিয়া কাপ পাকিস্তান এবং শ্রীলঙ্কার মাটিতে যৌথভাবে আয়োজন করা হবে। যদিও এশিয়া কাপের সূচি এখনও চূড়ান্ত হয়নি। এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভায় চূড়ান্ত করা হবে এশিয়া কাপের সূচি।

সাউথ আফ্রিকার ডারবানে ৯ থেকে ১৬ জুলাই পর্যন্ত চলবে আইসিসির সভা। এতে উপস্থিত থাকবেন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি এবং বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার জেনারেল সেক্রেটারি জয় শাহ।

এতে যোগ দেবেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) কর্মকর্তারাও। পিসিবির হয়ে এই সভায় থাকবেন ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফ। সেই সভায় পিসিবি এবং এসএলসির সূচি চূড়ান্ত করার কথা জয় শাহর। এমন সংবাদ প্রকাশ করছে পাকিস্তানের গণমাধ্যম।

৩১ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এবারের এশিয়া কাপ। এই টুর্নামেন্টে আয়োজক পাকিস্তান, শ্রীলঙ্কার সঙ্গে খেলবে বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও নেপাল। বরাবরের মতো এবারও দুটি গ্রুপে অনুষ্ঠিত হবে গ্রুপ পর্বের খেলা। এরপর দুই গ্রুপের সেরা দুটি দল খেলবে সুপার ফোরে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনালে। টুর্নামেন্ট জুড়ে মোট ১৩টি ম্যাচ হবে।

এর আগে বেশ কিছুদিন ধরেই এশিয়া কাপের ভেন্যু নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছিল। ভারতের আপত্তিতে এশিয়া কাপ পাকিস্তান থেকে সরে যাওয়ারও শঙ্কা তৈরি হয়েছিল। ভারত পাকিস্তানের মাটিতে এশিয়া কাপ না খেলতে আসলে ২০২৩ বিশ্বকাপ বর্জনের হুমকিও দিয়েছে তারা। পরে অবশ্য হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছে পিসিবি। এই মডেল অনুযায়ী পাকিস্তানে ৪টি ম্যাচ আর বাকি ৯টি ম্যাচ হবে শ্রীলঙ্কায়।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *