সেপ্টেম্বর ১৯, ২০২৪

বাংলাদেশ জুয়েলারস অ্যাসোসিয়েশন (বাজুস) আবারও সোনার দাম বাড়িয়েছে। ২২ ক্যারটের প্রতি ভরি সোনার দাম আগে ছিল ৯৭ হাজার ৪৪ টাকা এখন ২ হাজার ৩৩৩ টাকা বাড়ে হয়েছে ৯৯ হাজার ৩৭৭ টাকা।

স্থানীয় বাজারে তেজাবি সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

বুধবার (১১ অক্টোবর) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

পর পর তিন দফায় দাম কমানোর পর আজ নতুন করে আবারও বাড়ানো হল সোনার দাম। এর আগে গত ১ ও ৫ অক্টোবর এবং ২৮ সেপ্টেম্বর সোনার দাম কমানো হয়। সর্বশেষ ৫ অক্টোবর ২২ ক্যারট সোনার দাম ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে দাম নির্ধারণ করা হয়েছিল ৯৭ হাজার ৪৪ টাকা।

নতুন মূল্য অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম হবে ৯৯ হাজার ৩৭৭ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৯৪ হাজার ৮২৮ টাকা, ১৮ ক্যারেটের ৮১ হাজার ২৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার দাম ৬৭ হাজার ৭৬৮ টাকা নির্ধারণ করা হয়েছে।

সোনার দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা, ২১ ক্যারেটের রুপা ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপা ১ হাজার ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *