সেপ্টেম্বর ১৮, ২০২৪

চলতি বছরের স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত হয়েছে। এ নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হচ্ছে। পরীক্ষা বাতিলের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শিক্ষা উপদেষ্টা ওয়াহিদ উদ্দিন মাহমুদ।

বুধবার দুপুরে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি বলেছেন, পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত রিভিউ হবে কি না- সে সিদ্ধান্ত আন্তঃশিক্ষা বোর্ড নেবে। পরীক্ষা বাতিল হলে তাদের মূল্যায়ন কিভাবে হবে তা-ও বোর্ড সিদ্ধান্ত নেবে।

শিক্ষা উপদেষ্টা বলেন, এইচএসসি পরীক্ষা অর্ধেক হয়ে গিয়েছিল। গতকাল (মঙ্গলবার) অনভিপ্রেত ঘটনা ঘটেছে। এটা দুঃখজনক। বোর্ড বাকি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই বিষয়ে আরও যৌক্তিক চিন্তাভাবনার অবকাশ ছিল। ১২-১৩ লাখ শিক্ষার্থী পরীক্ষা দেবে।

গতকাল (মঙ্গলবার) শিক্ষার্থীদের আন্দোলনের মুখে চলতি বছরের বাকি থাকা বিষয়ের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিলের ঘোষণা আসে। এইচএসসির অবশিষ্ট পরীক্ষায় না দেওয়ার দাবিতে এদিন দুপুরে সচিবালয়ের ভেতরে ঢুকে পড়েন হাজারও পরীক্ষার্থী। উদ্ভূত পরিস্থিতিতে পরীক্ষার্থী না দেওয়ার দাবি তোলেন তারা।

এ নিয়ে শিক্ষা উপদেষ্টা বলেন, এখনও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। শিক্ষার্থীরা ট্রমায় আছে। আবার প্রশ্নপত্রের নিরাপত্তার বিষয়টি আছে। এ কারণে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে বিবেচনা করতে হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *