সেপ্টেম্বর ৮, ২০২৪

সার্বিক পরিস্থিতি স্বাভাবিক না হলে এইচএসসি পরীক্ষা স্থগিতই থাকবে এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকালে কোটা আন্দোলনে গুলিবিদ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দেখতে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, বেশ কিছুদিন যাবত এই মর্মান্তিক সময় আমাদের অতিবাহিত হয়েছে। যারা এই সময়ে নিহত এবং গুলিবিদ্ধ অবস্থায় আহত আছেন, বিশেষ করে যারা নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করি এবং পরিবারের প্রতি সমবেদনা জানাই। যারা বর্তমানে ঢাকা মেডিকেলে গুলিবিদ্ধ ও আহত অবস্থায় আছেন, প্রধানমন্ত্রী নির্দেশে স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও ঢাকা মেডিকেলের পরিচালকসহ আমরা সেসব রোগীদের দেখতে এসেছিলাম।

তিনি বলেন, আমরা বেশ কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলেছি, তাদের নির্মমভাবে পিটিয়ে আহত করেছে এবং তাদেরকে কীভাবে মেরে হল থেকে ফেলে দেওয়া হয়েছে। একজন শিক্ষার্থী আইসিইউতে আছে। অনেক শিক্ষার্থী চিকিৎসা সেবা নিয়ে চলে গেছে। আমরা অনেক সাধারণ গুলিবিদ্ধ রোগীদের সাথে কথা বলেছি, তারা কীভাবে গুলিবিদ্ধ হলো, কেন তারা ঢাকায় এলো সে বিষয়টি আমাদের আইনশৃঙ্খলা বাহিনী খোঁজখবর নিচ্ছে। এদের মধ্যে অনেকেই এই হত্যার সাথে জড়িত আছে, আমরা বলেছি তাদেরও চিকিৎসা সেবা দিতে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *