সেপ্টেম্বর ৮, ২০২৪

বিরাট কোহলি আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন ঋষভ পন্থ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যানকে আউট করেন রিশাদ হোসেন। তার লেগস্পিন বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন পন্থ।

শনিবার ওয়েষ্ট ইন্ডিজের অ্যান্টিগার নর্থ সাউন্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ।

টস হেরে ব্যাটিংয়ে নেমেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন ভারতীয় দুই তারকা ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। ব্যাটিং তাণ্ডব চালিয়ে যাওয়া ভারতীয় অধিনায়ক আউট করে ওপেনিং জুটি ভাঙেন সাকিব আল হাসান। তার বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন রোহিত।

৩.৪ ওভারে দলীয় ৩৯ রানে সাজঘরে ফেরেন রোহিত শর্মা। তার আগে মাত্র ১১ বলে তিনটি চার আর এক ছক্কায় ২৩ রান করেন ভারতীয় এই ওপেনার।

রোহিত আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ফিফটির পথেই ছিলেন। তার লাগাম টেনে ধরেন তানজিম হাসান সাকিব।

তানজিম হাসানের বল ডাউন দ্য উইকেটে খেলতে গিয়ে লাইন মিস করে বোল্ড হয়ে যান বিরাট কোহলি। তিনি থেমেছেন ২৮ বলে এক চার আর তিন ছক্কায় ৩৭ রান করে। কোহলিকে বোল্ড করার পর তানজিমের উদ্‌যাপন ছিল বেশ ক্ষীপ্র।

এরপর ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই ছক্কা হাঁকান সূর্যকুমার যাদব। পরের বলে কট বিহাইন্ড হয়ে ফেরেন এই তারকা ব্যাটসম্যান। তানজিমের শর্ট লেংথের বলে ড্যাব করতে গিয়েছিলেন সূর্যকুমার। আউটসাইড-এজের পর ধরা পড়েছেন উইকেটকিপার লিটন দাসের গ্লাভসে। তার বিদায়ে ৮.৩ ওভারে দলীয় ৭৭ রানে তৃতীয় উইকেট হারায় ভারত।

বিরাট কোহলি আউট হওয়ার পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন ঋষভ পন্থ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এই উইকেটকিপার ব্যাটসম্যানকে আউট করেন রিশাদ হোসেন। তার লেগস্পিন বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন পন্থ। তার বিদায়ে ১১.৪ ওভারে ১০৮ রানে চতুর্থ উইকেট হারায় ভারত।

বাংলাদেশ: তানজিদ হাসান তামিম, লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান।

ভারত: রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সূর্যকুমার যাদব, শুভম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ ও আরশদীপ সিং।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *