সেপ্টেম্বর ৮, ২০২৪

ইন্টারনেট সেবা বন্ধ থাকায় যারা ক্রেডিট কার্ডের বিল সময়মত পরিশোধ করতে পারেননি, তাদের কাছ থেকে কোনো জরিমানা নেবে না ব্যাংকগুলো। এছাড়া ঋণ পরিশোধে বিলম্ব হলেও জরিমানা গুণতে হবে না। এমনকি নির্ধারিত সময়ে বকেয়া পরিশোধ করতে না পারায় অতিরিক্ত সুদ আরোপ করবে না ব্যাংকগুলো।

মঙ্গলবার (২৩ জুলাই) ব্র্যাক ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, বিদেশি খাতের স্টান্ডার্ড চার্ডার্ড ব্যাংকসহ কয়েকটি ব্যাংক থেকে গ্রাহকদের মোবাইলে খুদে বার্তার মাধ্যমে এ তথ্য জানিয়ে দেওয়া হয়েছে।

ব্যাংকের পক্ষ থেকে বলা হয়, সারাদেশে সাধারণ ছুটি থাকায় যেসব গ্রাহক ঋণ ও ক্রেডিট কার্ডের পেমেন্ট পরিশোধে ব্যর্থ হয়েছে তার ওপর অতিরিক্ত কোনো সুদ চার্জ করা হবে না। একই সঙ্গে গ্রাহকরা যে কোনো এটিএম ও পিওএস বুথ থেকে টাকা তুলতে পারবেন। একই বার্তায় গ্রাহকদের নিরাপদে থাকার কথা বলা হয়েছে।

এ বিষয়ে সিটি ব্যাংকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, সাম্প্রতিক পরিস্থিতির কারণে ঋণ ও ক্রেডিট কার্ডের পেমেন্ট পরিশোধ করতে পারেননি অনেক গ্রাহক। এতে গ্রাহকের ওপর অতিরিক্ত চার্জ আরোপ করা হবে না। আমাদের সব গ্রাহকই এই সুবিধা পাবেন। যেহেতু সরকার কর্তৃক সিদ্ধান্ত হয়েছে বন্ধ থাকবে তাই এই সময়ে পরিশোধে ব্যর্থ হলে কোনো গ্রাহকের ওপর অতিরিক্ত চার্জ আরোপ করা হবে না। এটা আমাদের (ব্যাংকগুলোর) নিজেদের সিদ্ধান্ত।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক বলেন, আমরা এরই মধ্যে জানতে পেরেছি অনেকগুলো ব্যাংক তাদের গ্রাহকদের কাছে বার্তা দিয়ে জানিয়েছে তারা অতিরিক্ত সুদ চার্জ করবে না। তবে আজ বুধবার বাংলাদেশ ব্যাংক খুলছে। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তর থেকে সার্কুলার ইস্যু করে গ্রাহকদের ওপর অতিরিক্ত চার্জ আরোপ হবে না তা স্পষ্ট করে দেওয়া হবে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *