সেপ্টেম্বর ২৩, ২০২৪

পুঁজিবাজারে তালিকাভুক্ত নাভানা ফার্মাসিউটিক্যালস পিএলসি আইপিও অর্থ ব্যবহারের সিদ্ধান্ত পরিবর্তন নিয়ে সম্প্রতি গণমাম্যধ্যমে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। যথাযথ প্রক্রিয়া মেনেই আইপিও অর্থ ব্যবহারের সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে জানিয়ে নাভানা ফার্মা কর্তৃপক্ষ বলছে উৎপাদন ক্ষমতা বাড়াতেই আইপিও অর্থ ব্যবহারের সিদ্ধান্ত পরিবর্তন করা হয়েছে।

নাভানা ফার্মা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কোম্পানির পণ্যের বিদ্যমান চাহিদা বিবেচনা করে নাভানা ফার্মাসিউটিক্যালস পিএলসি. এসভিপিও সুবিধার আধুনিকীকরণ ও সম্প্রসারণের পরিবর্তে একটি পাঁচ তলা সম্পূর্ণ জিএমপি কমপ্লায়েন্ট নতুন জেনেরিক প্রোডাকশন ইউনিট নির্মাণের জন্য আইপিও তহবিলের আয়ের ব্যবহার ১৩ কোটি ১২ লাখ টাকা পরিবর্তন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

যার ফলে বর্তমান উৎপাদন ক্ষমতা বার্ষিক প্রায় এক হাজার মিলিয়ন ইউনিট বৃদ্ধি পাবে। যা সাত মার্চ, ২০২৪ তারিখে মূল্য সংবেদনশীল তথ্য হিসাবে প্রকাশ করা হয়েছিল এবং কোম্পানির শেয়ারহোল্ডাররা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের আইপিও সম্মতি পত্র অনুসারে সাত মে, ২০২৪ তারিখে বিশেষ সাধারণ সভায় অনুমোদন করেছে, এর পাশাপাশি সময় বাড়ানোর বিষয়টি অনুমোদন দেওয়া হয়েছিল। যেটি একই তারিখে মূল্য সংবেদনশীল তথ্য হিসাবে প্রকাশ করা হয়েছিল।

এই সমস্ত প্রক্রিয়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (BSEC) আইপিও সম্মতিপত্র এবং শেয়ারহোল্ডারের সম্মতি অনুসারে সম্পন্ন করা হয়েছে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *