সেপ্টেম্বর ১৭, ২০২৪

ক্ষমতাচ্যুত হয়ে শেখ হাসিনা দেশ ছাড়ার পর থেকে আওয়ামী লীগের সব নেতাকর্মীরা আত্মগোপনে চলে যান। পালাতে শুরু করে সেই সরকারের প্রভাবশালী এমপি-মন্ত্রীরা। কেউ কেউ আবার পালাতে গিয়ে আটকও হয়েছেন। আবার কেউ দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমাতে সক্ষমও হয়েছেন। তবে এখনও নির্দিষ্ট করে কোনো খোঁজ পাওয়া যায়নি সাবেক সংসদ সদস্য ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের।

সম্প্রতি আইএসপিআর সূত্রে জানা যায়, নিরাপত্তার জন্য আওয়ামী লীগের অনেক মন্ত্রী-এমপি সেনাবাহিনীর আশ্রয়ে ছিলেন। ইতোমধ্যে আবার বিভিন্ন অনিয়ম ও দূর্নীতিসহ বিভিন্ন মামলায় কয়েকজন মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত খোঁজ পাওয়া যাচ্ছে না ব্যারিস্টার সুমনের। আবার তার ফোন নম্বরও বন্ধ।

এ অবস্থায় ব্যারিস্টার সুমনের অবস্থান সম্পর্কে জানার জন্য তার চেম্বারে অ্যাসোসিয়েট আইনজীবী হিসেবে কাজ করা মডেল ও অভিনেত্রী পিয়া জান্নাতুলের সঙ্গে সংবাদমাধ্যম থেকে যোগাযোগ করা হয়। এ ব্যাপারে এই অভিনেত্রী বলেন, বর্তমানে ব্যারিস্টার সুমন কোথায় আছেন, তা জানি না।

পিয়া জান্নাতুল বলেন, আমি তো আর উনার (সুমন) বউ লাগি না। তার বউকে যদি খুঁজে পান, তাহলে তার কাছে উনার সম্পর্কে জানতে চান। আর মনে করেন আমি যদি জানি, তাহলে কি আপনাকে বলব? এতটুকু তো আপনার বোঝা উচিত।

তিনি আরও বলেন, কীভাবে জানব আমি? এই অবস্থায় সে যদি দেশে থাকে তাহলে কি আমাকে ফোন দেবে? কী করে ভাবলেন এমনটা? তার চেম্বারে অন্য যারা কাজ করেন, বরং তাদের সঙ্গে যোগাযোগ করে দেখতে পারেন। কেননা, তার সঙ্গে মাত্র দেড় বছর কাজ করেছি আমি।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ (চুনারুঘাট-মাধবপুর) আসনে নির্বাচিত হন ব্যারিস্টার সুমন। এর আগে বিভিন্ন সময় নানা সামাজিক ইস্যু নিয়ে ফেসবুকে কথা বলে আলোচনায় উঠে আসেন তিনি। এদিকে গত বছরের শুরু থেকে সুপ্রিমকোর্টের আইনজীবী হিসেবে ব্যারিস্টার সুমনের চেম্বারে কাজ করা শুরু করেন অভিনেত্রী পিয়া জান্নাতুল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *