জুন ২৯, ২০২৪

দেশের দক্ষিণ-পশ্চিমাচঞ্চলের ২১ জেলার মানুষের যাতায়াতের অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট। এই নৌরুটে চাপ নেই ঈদে ঘরমুখী মানুষ ও যানবাহনের। ভোগান্তি ছড়াই এই নৌরুটে স্বস্তির ঈদযাত্রা।

আজ শুক্রবার (১৪ জুন) বেলা দুইটার দিকে সরেজমিনে পাটুরিয়ার ঘাট এলাকায় গিয়ে এমন চিত্র দেখা গেছে।

বিআইডব্লিউটিসি কার্যালয় সূত্রে জানা যায়, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের যাত্রা নির্বিঘ্ন করতে এক সঙ্গে কাজ করছে বিআইডাব্লিউটিসি, বিআইডাব্লিউটিএ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্টরা। এবার ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহন পারাপারে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা কাজিরহাট নৌরুটে রয়েছে বড় ছোট ২৩টি ফেরি ও ৩০ টি লঞ্চ।

এই নৌরুট দিয়ে চলাচলকারী যাত্রী ও যানবাহন চালকরা জানান, পদ্মা সেতু চালু হওয়ার আগে ভোগান্তি ছিল নিত্যদিনের। কিন্তু এখন পদ্মা সেতু চালু হওয়ার পর কোনো রকম ভোগান্তি ছাড়াই নির্বিঘ্নে পার হতে পারছে ঘরমুখো মানুষ ও যানবাহন।

ঈদযাত্রা প্রসঙ্গে মানিকগঞ্জ পুলিশ সুপার গোলাম আজাদ খান জানান, ঘাট এলাকা এবং মহাসড়কে আইন-শৃঙ্খলা পরিরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে বিপুলসংখ্যক পুলিশ কাজ করছে।

বিআইডব্লিউটিসির আরিচা কার্যারয়ের ডিজিএম খালিদ নেওয়াজ জানান, ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহন পারাপারে সকল প্রস্তুতি রয়েছে। নৌ রুটে পর্যাপ্ত সংখ্যক ফেরি থাকার কারণে বড় ধরনের কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে তেমন কোনো সমস্যা হবে না।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *