সেপ্টেম্বর ১৭, ২০২৪

সাইপ্রাসের রাজধানী নিকোসিয়ায় ইসরায়েলের দূতাবাসের কাছে একটি বিস্ফোরণ ঘটেছে। কিন্তু এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি বলে গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শুক্রবার গভীর রাতে নিকোসিয়ায় ইসরায়েলি দূতাবাসের কাছে একটি বিস্ফোরক ডিভাইসের বিস্ফোরণ ঘটেছে। গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, স্থানীয়ভাবে তৈরি ডিভাইসের এই বিস্ফোরণে উল্লেখযোগ্য কোনও ক্ষয়ক্ষতি হয়নি।

একটি নিরাপত্তা সূত্র জানিয়েছে, এলাকায় পাওয়া ১৭ থেকে ২১ বছর বয়সী চার যুবককে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে। আটকদের মধ্যে একজনের গাড়ি থেকে দুটি ছুরি ও একটি হাতুড়ি পাওয়া গেছে। আটককৃতরা সিরিয়ান বলে সাইপ্রাসের রাষ্ট্রীয় রেডিও জানিয়েছে।

হামাস-ইসরায়েল যুদ্ধ ঘিরে অস্থিতিশীল হয়ে ওঠা মধ্যপ্রাচ্যের প্রান্ত ঘেঁষে ভূমধ্যসাগরীয় অঞ্চলের দ্বীপ রাষ্ট্র সাইপ্রাসের বিভিন্ন স্থানে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সর্বশেষ এই সহিংসতার পর দেশটির কর্তৃপক্ষ দূতাবাসের চারপাশে নিরাপত্তা বেষ্টনী বৃদ্ধি ও বেসামরিক নাগরিকদের জন্য চলাচলে রাস্তা বন্ধ করে দিয়েছে।

এর আগে, ১৯৮৮ সালে ইসরায়েলের এই দূতাবাসে বোমা হামলার লক্ষ্যবস্তু হয়েছিল। সেই সময় দূতাবাসের কাছের একটি সেতুতে বোমা বিস্ফোরণে অন্তত তিনজনের প্রাণহানি ঘটে।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *