সেপ্টেম্বর ১৭, ২০২৪

ইসরাইলি হামলায় ব্যাপক প্রাণহানির শিকার হয়েছে গাজার ফিলিস্তিনিরা। এ অবস্থায় আজ বুধবার ইসরাইল সফরে গেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবং যুদ্ধ পরিচালনার জন্য গঠিত মন্ত্রিসভার নতুন সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

হোয়াইট হাউস জানিয়েছে, ইসরাইল সফরে চলমান যুদ্ধ নিয়ে দেশটির নেতৃত্বের সঙ্গে আলোচনা করবেন বাইডেন। এ ছাড়া বাইডেন ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গেও বৈঠক করবেন। এর বাইরে তিন তেল আবিব থেকে জর্ডানের রাজধানী আম্মানও সফর করবেন। সেখানে তিনি জর্ডানের বাদশাহ দ্বিতীয় আব্দুল্লাহ ও মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল-সিসির সঙ্গেও ফিলিস্তিন ইস্যুতে কথা বলবেন।

এর আগে গত সোমবার (১৬ অক্টোবর) মার্কিন প্রেসিডেন্টের ইসরাইল সফরের কথা জানান দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন।

অবরুদ্ধ গাজায় উপত্যকায় ইসরাইলের বিমান হামলায় মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে। মঙ্গলবার (১৭ অক্টোবর) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, নিহত ৩ হাজার ছাড়িয়েছে। নিহতদের এক তৃতীয়াংশই শিশু। গুরুতর আহত হয়েছেন প্রায় ১২ হাজার ৫০০ জন।

গত ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসরাইলে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪০০ জনে। এর মধ্যে ৩০২ জন সেনা বলে জানিয়েছে ইসরাইলি কর্তৃপক্ষ।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *