সেপ্টেম্বর ১৭, ২০২৪

ফিলিস্তিনির সঙ্গে সংঘাতের মধ্যেই পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরাইলের তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান। ফিলিস্তিনের সশস্ত্র সংগঠন হামাসের সঙ্গে এক সপ্তাহ ধরে চলা যুদ্ধের মধ্যেই তিনি এ ঘোষণা দিলেন। আজ শুক্রবার জেরুজালেম পোষ্টের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

১১ লাখ ফিলিস্তিনিকে গাজা ছাড়ার নির্দেশ ইসরাইলের১১ লাখ ফিলিস্তিনিকে গাজা ছাড়ার নির্দেশ ইসরাইলের এতে বলা হয়, চলমান সংঘাতের মধ্যেই বৃহস্পতিবার  পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইসরাইলের তথ্যমন্ত্রী গ্যালিত ডিসটেল অ্যাটবারিয়ান।

তথ্য মন্ত্রণালয়কে দেওয়া এক চিঠিতে তিনি বলেছেন, আমি তথ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আমার প্রতি যে আস্থা রেখেছেন সেজন্য তাকে ধন্যবাদ জানাই। আমি নেসেট (সংসদ) থেকে আপনার (নেতানিয়াহু) সেবা করার জন্য ফিরে যাচ্ছি।

নেতানিয়াহুর সরকারের এই মন্ত্রী লিকুদ পার্টির একজন সদস্য। গত ৭ অক্টোবর ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্যে সংঘাত শুরু হওয়ার পর এই প্রথম নেতানিয়াহু সরকারের কোনো মন্ত্রী পদত্যাগের ঘোষণা দিলেন।

ইসরাইলকে সহায়তায় যুক্তরাজ্যের জাহাজ ও গুপ্তচর বিমানইসরাইলকে সহায়তায় যুক্তরাজ্যের জাহাজ ও গুপ্তচর বিমান
গত ৭ অক্টোবর ইসরায়েলে নজিরবিহীন হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। এরই মধ্যে ইসরায়েলের বেশ কিছু নাগরিককে বন্দি করেছে তারা। এর জবাবে গাজার শাসক গোষ্ঠীটিকে ‘মাটির সঙ্গে মিশিয়ে দেওয়ার’ প্রতিজ্ঞা করে পাল্টা অভিযান শুরু করে ইসরায়েল।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *