সেপ্টেম্বর ১৮, ২০২৪

সাদা বলের দুই ফরম্যাটে ইংল্যান্ডের কোচ ম্যাথু মট পদত্যাগ করেছেন। খবর ইএসপিএনক্রিকইনফোর।

তার অধীনে শুরুটা দারুণ হয়েছিল ইংল্যান্ডের। ২০২২ সালে দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংলিশরা। কিন্তু সে সাফল্য পরে আর ধরে রাখতে পারেনি দলটি।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়েছে। এর আগে গত বছর ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপেও ইংল্যান্ডের পারফরম্যান্স ছিল হতাশাব্যঞ্জক।

জানা গেছে, মটের জায়গায় অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব নেবেন সহকারী কোচ মার্কাস ট্রেসকোথিক। আপাতত ইংল্যান্ডের গ্রীষ্মকালীন মৌসুমে সাদা বলের দুই ফরম্যাটে তিনিই দায়িত্ব পালন করবেন। এর মধ্যে আগামী সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টি-টোয়েন্টি এবং পাঁচ ওয়ানডের দুটি সিরিজও রয়েছে।

দায়িত্ব ছাড়ার পর এক বিবৃতিতে মট বলেছেন, ‘ইংল্যান্ডের পুরুষ ক্রিকেট দলের কোচিং করাতে পেরে আমি গর্বিত। এটা ছিল অত্যন্ত সম্মানের কাজ।’

এদিকে মটকে ধন্যবাদ জানিয়ে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ব্যবস্থাপনা পরিচালক রব কি বলেন, ‘নিয়োগ পাওয়ার পর থেকে দলের জন্য মট যা করেছেন, সেজন্য ইংল্যান্ড ক্রিকেট এবং আমার পক্ষে থেকে তাকে ধন্যবাদ।’

ক্রিকইনফোর প্রতিবেদনে মটের উত্তরসূরি হিসেবে বেশ কয়েকজনের নাম উঠে এসেছে। ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগান, অ্যান্ড্রু ফ্লিনটফ, কুমার সাঙ্গাকারা এবং মাইক হাসি ইংল্যান্ডের কোচ হওয়ার দৌড়ে আছেন বলে জানিয়েছে তারা। তবে এখনো কারো নাম বিশেষভাবে বিবেচনা করা হচ্ছে না বলেও প্রতিবেদনে উল্লেখ করেছে ক্রিকইনফো।

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *